সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

চট্টগ্রামে বিস্ফোরণ : ভবন মালিক দুই সহোদরের বিরুদ্ধে মামলা

প্রকাশের সময়: ৯:২৬ অপরাহ্ণ - সোমবার | নভেম্বর ১৮, ২০১৯

currentnews

চট্টগ্রাম নগরের পাথরঘাটায় ‘বড়ুয়া ভবনে’ বিস্ফোরণে হতাহতের ঘটনায় মামলা করেছেন নিহত রিকশাচালক মাহমুদুল হকের স্ত্রী শাহীনা আক্তার।

সোমবার (১৮ নভেম্বর) বিকেলে নগরের কোতোয়ালী থানায় এ মামলা করা হয়। নিরীহ লোকজনের অবহেলাজনিত মৃত্যু ও ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে মামলায়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জাগো নিউজকে বলেন, ‘বিস্ফোরণে নিহত রিকশাচালক মাহমুদুল হকের স্ত্রী শাহীনা আক্তার বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে মামলাটি করেন। এ ছাড়া আরও অনেককে অজ্ঞাত আসামি করা হয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে।’

থানা পুলিশ সূত্র জানিয়েছে- বড়ুয়া ভবনের মালিক দুই সহোদর অমল বড়ুয়া ও টিটু বড়ুয়ার নাম উল্লেখ করা হয়েছে এজাহারে। অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে।

রোববার (১৭ নভেম্বর) পাঁচতলা বড়ুয়া ভবনের নিচতলায় বিস্ফোরণে নারী-শিশুসহ সাত পথচারী নিহত ও ৯ জন আহত হন। তাদের মধ্যে নিহত রিকশা চালক মাহমুদুল হকের (৩০) বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়ায় তেইল্যাকাটা সেনেরচরে। তিনি নগরের বাকলিয়ার ভেড়ামার্কেট বস্তির বেলাল কলোনিতে থাকতেন।

এ ঘটনায় নিহত বাকিরা হলেন- গৃহবধূ জুলেখা খানম ফারজানা (৩৩), তার দ্বিতীয় শ্রেণিপড়ুয়া ৭ বছর বয়সী শিশু আতিকুর রহমান শুভ, স্কুল শিক্ষক অ্যানি বড়ুয়া (৪০), রিকশাচালক আব্দুল শুক্কুর (৫০), ভ্যানচালক মো. সেলিম (৪০) এবং পাশের ভবনের রঙ মিস্ত্রি নুরুল ইসলাম (৩১)।

 

উপরে