রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

কলকাতায় পৌঁছালো টাইগাররা

প্রকাশের সময়: ৮:৩১ অপরাহ্ণ - মঙ্গলবার | নভেম্বর ১৯, ২০১৯

currentnews

ইন্দোর মিশন শেষ হয়ে গেছে আরও তিনদিন আগে। শনিবারই শেষ হয়ে গেছে প্রথম টেস্ট। তিনদিনেই ভারত টেস্ট জিতে নেয় এক ইনিংস ও ১৩০ রানের বড় ব্যবধানে।

তিনদিন আগে টেস্ট শেষ হয়ে গেলেও, নির্ধারিত সময়ের আগে কলকাতায় এসে পৌঁছার কোনো সুযোগ ছিল না। এ কারণে, বাংলাদেশ এবং ভারত- উভয় দলকেই অপেক্ষায় থাকতে হয়েছে আজকের (মঙ্গলবার) জন্য।

অবশেষে নির্ধারিত সময় ধরেই আজ বিকেল সোয়া ৫টার দিকে ইন্দোর থেকে কলকাতায় এসে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল।

কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সেই ২২ নভেম্বর থেকে শুরু হবে ভারতের মাটিতে প্রথম ফ্ল্যাডলাইটের আলোয় গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট। বাংলাদেশের জন্যও এটা হবে দিবা-রাত্রির টেস্টে খেলার প্রথম অভিজ্ঞতা।

ইডেন টেস্টকে স্মরণীয় করে রাখতে নানা পদক্ষেপ নিয়েছেন বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। শুধু দিবা-রাত্রিতে আয়োজনই নয়, এই টেস্ট উদ্বোধন করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সঙ্গে থাকবেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহ, পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়।

টেস্ট শুরুর আগে গান গাইবেন বাংলাদেশের রুনা লায়লা এবং ভারতের স্রেয়া ঘোশাল। সংবর্ধনা দেয়া হবে ২০০০ সালে বাংলাদেশ ও ভারতের প্রথম টেস্টে খেলা ক্রিকেটারদের।

সবচেয়ে বড় কথা, ইডেন গার্ডেনে ফ্ল্যাড লাইটের আলোয় দিবা-রাত্রির টেস্টে গোলাপি বলে কেমন খেলবে বাংলাদেশ? সেটাই দেখার বিষয়।

 

উপরে