রবিবার, ০৮ ডিসেম্বর, ২০১৯ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

এসকে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুদক

প্রকাশের সময়: ৭:২৩ অপরাহ্ণ - বুধবার | ডিসেম্বর ৪, ২০১৯

currentnews

ডেস্ক রিপোর্ট : ৪ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগে করা মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় সংস্থাটির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কমিশনের সভায় চার্জশিট অনুমোদন দেয়া হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেন দুদকের মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান।
এদিকে, দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে জানান, শিগগিরই এই অভিযোগপত্রটি (চার্জশিট) আদালতে জমা দেওয়া হবে।

এস কে সিনহার বিরুদ্ধে চলতি বছরের জুলাই মাসে মামলা করে সংস্থাটি। মামলায় সাবেক ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ভুয়া তথ্য দিয়ে অন্যের নামে ৪ কোটি টাকার ঋণ সৃষ্টি করে পরে তা এস কে সিনহার ব্যাংক হিসাবে স্থানান্তর করার অভিযোগ আনা হয়। অভিযোগে বলা হয়, সেই ব্যাংক হিসাব থেকে পরবর্তী সময়ে টাকা স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে পাচার করা হয়েছে।

দুদক সূত্র জানায়, ক্ষমতার অপব্যবহার করে ভুয়া ঋণের মাধ্যমে চার কোটি টাকা স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগ এনে গত ১০ জুলাই মামলাটি করে দুদক। দায়ের করা ওই মামলায় বিচারপতি এসকে সিনহা ও ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক লিমিটেড) সাবেক এমডি একেএম শামীম, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্রাক্তন ক্রেডিট প্রধান গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সফিউদ্দিন আসকারী আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের মো. শাহজাহান, নিরঞ্জন চন্দ্র সাহা, সাভারের শ্রীমতি সান্ত্রী রায় (সিমি), শ্রী রনজিৎ চন্দ্র সাহা ও মো. মাহবুবুল হক চিশতীসহ (বাবুল চিশতী) মোট ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করা হয়।

উপরে