সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ | ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

ফ্লোরিডার নৌ-ঘাঁটিতে বন্দুক হামলা, হামলাকারীসহ নিহত ২

প্রকাশের সময়: ৮:৪২ অপরাহ্ণ - শুক্রবার | ডিসেম্বর ৬, ২০১৯

currentnews

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি নৌ-ঘাঁটিতে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার স্থানীয় সময় সকাল সোয়া ৭টার দিকে ফ্লোরিডার পেনসাকোলায় ‘নেভাল এয়ার স্টেশন’ নামের ওই নৌ-ঘাঁটিতে এই বন্দুক হামলা হয়। এই হামলায় বন্দুকধারীসহ দুই জন নিহত হন। আরও অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় পুলিশ জানায়, ফ্লোরিডার পেনসাকোলায় ‘নেভাল এয়ার স্টেশন’ নামের ওই নৌ-ঘাঁটিতে এক বন্দুকধারী হামলা করে। এর পরেই ঘাঁটির দুইটি প্রবেশদ্বার বন্ধ করে দেওয়া হয় এবং প্রায় ঘটনার সঙ্গে সঙ্গেই পুলিশের পাশাপাশি এটিএফ ও এফবিআই ঘটনাস্থলে পৌঁছায়। এ ঘটনায় হামলাকারীসহ মোট দুই জন নিহত হয়েছেন।

এর আগে, ফ্লোরিডার এস্কাম্বিয়া প্রদেশের শেরিফ অফিসের মুখপাত্র অ্যাম্বার সাউথার্ড বলেন, ‘আমি নিশ্চিত করতে পারি যে, পেনসাকোলা নৌ-ঘাঁটির ভেতরে এখন একজন সক্রিয় বন্দুকধারী আছেন। ভেতরে গোলাগুলি চলছে।’

পেনসাকোলা নৌ-ঘাঁটির ফেসবুক পেজে এ সময় ঘাঁটির দুইটি প্রবেশদ্বারই সুরক্ষিত করার কথা জানানো হয়েছে। তবে সেখানে আহতদের সংখ্যা সম্পর্কে কিছু জানানো হয় নি।

এদিকে দেশটির কয়েকটি গণমাধ্যম এ ঘটনার অন্তত ১০ জনের গুলিবিদ্ধ বা আহত হওয়ার খবর জানালেও আহতদের সংখ্যা সম্পর্কে এখনো নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি। তবে স্থানীয় পুলিশ জানিয়েছে, বন্দুকধারীকে থামাতে চেষ্টা করছেন তারা। পাশাপাশি আহতদের স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে।

 

উপরে