মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

ক্যান্সারমুক্ত থাকতে এই তিন অভ্যাস গড়ে তুলুন

প্রকাশের সময়: ১১:৩৪ পূর্বাহ্ণ - শনিবার | ডিসেম্বর ৭, ২০১৯

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

বিশ্বে প্রতিবছর ৮২ লাখ মানুষ ক্যান্সারে মৃত্যুবরণ করে। আর প্রতিদিন নতুন করে ৩৩৪ জন মানুষ ক্যান্সারে আক্রান্ত হয়। এর ব্যয়বহুল চিকিৎসা করতে গিয়ে সর্বস্বান্ত হয় ৭০ ভাগ মানুষ। অথচ মাত্র ৩টি বিষয়ে সচেতন হলেই ক্যান্সার থেকে অনেকটাই দূরে থাকা সম্ভব বলে মনে করেন বিশেষজ্ঞরা।

ওশ স্টেট মেডিকেল ইউনিভার্সিটি, মস্কো, রাশিয়ার ক্যান্সার বিশেষজ্ঞরা বলেছেন, ক্যান্সার কোনো মরণব্যাধি নয়, কিন্তু মানুষ এ রোগে মারা যায় শুধু উদাসীনতার কারণে। তাদের মতে, মাত্র তিনটি উপায় অনুসরণ করলেই উধাও হবে ক্যান্সার।

প্রথমেই সব ধরনের সুগার বা চিনি খাওয়া ছেড়ে দিন। কেন না, শরীরে চিনি না পেলে ক্যান্সার সেলগুলো এমনিতেই বা প্রাকৃতিকভাবেই বিনাশ হয়ে যাবে।

এরপর প্রতিদিন এক গ্লাস গরম পানিতে একটি লেবুর রস চিপে মিশিয়ে পান করুন। টানা তিন মাস সকালে খাবারের আগে খালি পেটে এ লেবু মিশ্রিত গরম পানি পান করুন। উধাও হয়ে যাবে ক্যান্সার কোষ। মেরিল্যান্ড কলেজ অব মেডিসিন- এর একটি গবেষণায় বলা হয়েছে, কেমোথেরাপির চেয়ে এটি হাজার গুণ ভালো।

প্রতিদিন সকালে ও রাতে তিন চা চামচ অর্গানিক নারিকেল তেল খান, ক্যান্সার হবে না।

চিনি পরিহারের পর নিচের দুটি থেরাপির যেকোনো একটি গ্রহণ করুন। ক্যান্সার আপনাকে আক্রমণ করতে পারবে না। তবে অবহেলা বা উদাসীনতার কোনো অজুহাত নেই।

উপরে