সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ | ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

গোপালগঞ্জে একই মঞ্চে উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলন

প্রকাশের সময়: ১১:০৮ পূর্বাহ্ণ - সোমবার | ডিসেম্বর ৯, ২০১৯

currentnews

ডেস্ক রিপোর্ট : গোপালগঞ্জ সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন আওয়ামীলীগ নেতা-কর্মীরা। আওয়ামী লীগ অফিস এখন নেতা-কর্মীদের পদচারণায় মুখরিত। এর প্রভাব পড়েছে ইউনিয়নের ওয়ার্ড গ্রাম ও পাড়া মহল্লায়। এখন সব জায়গায় সম্মেলন নিয়ে সকলের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।কদর বেড়েছে তৃণমূল আওয়ামী লীগের নেতা কর্মীদের।

আগামী ১২ ডিসেম্বর গোপালগঞ্জ সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের সম্মেলনের দিন নির্ধারন করা হয়েছে। সম্মেলনের স্থান নির্ধারণ করা হয়েছে গোপালগঞ্জ পৌর পার্ক ময়দান। মঞ্চ তৈরি করা হচ্ছে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার আদলে। গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার সিমানা থেকে শুরু করে টুঙ্গীপাড়া জাতির পিতার সমাধী সৌধসহ আশেপাশের এলাকা পর্যন্ত নির্মাণ করা হচ্ছে বিভিন্ন ধরনের তোরণ, টানানো হচ্ছে ব্যানার ফেস্টুন।
ইতিমধ্যে গোপালগঞ্জ সদর উপজেলার ২১ ইউনিয়নের সম্মেলন সম্পন্ন করা হয়েছে। সম্মেলনকে সফল করতে উপজেলা ও শহর আওয়ামী লীগ নেতৃবৃন্দ দফায় দফায় নেতা-কর্মীদের নিয়ে বৈঠক করছেন। তৃণমূল নেতা-কর্মীদের জোরালো দাবি এবারের ইউনিয়নের ওয়ার্ড কমিটি থেকে উপজেলা কমিটি পর্যন্ত যেন দলের ত্যাগী নেতা কর্মীদের যেন মূল্যায়ন করা হয় এবং বিতর্কিত কোন ব্যক্তি যেন কোন কমিটিতে স্থান না পায়। এখন নেতা-কর্মীদের মধ্যে একটাই আলোচনা বেশী হচ্ছে কারা আসছেন নতুন নেতৃত্বে।

গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে তেমন কোন নাম এখনো আলোচনায় নেই। তবে নেতা-কর্মীরা ধারনা করছেন বর্তমান সভাপতি কাজী লিয়াকত আলীর পুনরায় নির্বাচিত হওয়ার সম্ভাবনাই বেশি। তবে সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম মিটু ছাড়া যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বর্তমান কমিটির দুই যুগ্ম-সাধারণ সম্পাদক তাসবিরুল হুদা বাবু, শরীফ ফারুক আহম্মেদ এবং গোপালগঞ্জ শহর আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক এস এম নজরুল ইসলামের নাম আলোচনায় রয়েছে।

গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন সভাপতি পদে বর্তমান পৌর আওয়ামী লীগ সভাপতি হাসমত আলী সিকদার চুন্নু, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মৃনাল কুমার রায় চৌধুরী পপা, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম কবীর।

এছাড়া সাধারণ সম্পাদক পদে পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলী নাঈম খান জিমি ও গোপালগঞ্জ সরকারী বঙ্গবন্ধু কলেজের সাবেক ভিপি মো. আতিকুর রহমান পিটুর নাম আলোচনায় রয়েছে। গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী লিয়াকত আলী জানান আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক বড় দল। এখানে যোগ্য ত্যাগী নেতা-কর্মীর অভাব নেই। তাছাড়া প্রার্থী হওয়ার অধিকার দলের সকলের আছে। আগামী সম্মেলনের মাধ্যমে সদর উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত হবে। সম্মেলনকে শান্তিপূর্ণভাবে সফল করতে সব ধরনের সাংগঠনিক প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরও জানান, সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান এমপি। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেস আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। বিশেষ অতিথি ধর্ম বিষয়ক সম্পাদক ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান প্রমুখ উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী লিয়াকত আলী।

উপরে