বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ | ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশের সময়: ৮:৪৫ অপরাহ্ণ - শনিবার | ডিসেম্বর ১৪, ২০১৯

currentnews

বিপ্লব খন্দকার, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস- ২০১৯। দিবসটি উপলক্ষে শনিবার  সকালে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি এবং শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিন সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের  ভিসি প্রফেসর  ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে একটি শোকর‌্যালি বের হয়৷ র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে এসে মিলিত হয়। সেখানে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন ভিসি প্রফেসর  ড. রাশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর  ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আবদুল লতিফ প্রমুখ।

এ সময় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন ইবি শিক্ষক সমিতি, শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, আবাসিক হলসমূহ, বিভিন্ন বিভাগ, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পরে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ.স.ম শোয়াইব আহমাদ।

উপরে