বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ | ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

এসিবি ও ওয়েষ্ট স্কারবোরো নেইবারহুডের বর্ণাঢ্য আয়োজন

প্রকাশের সময়: ৮:০১ অপরাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ১৪, ২০২০

currentnews

কানাডায় বসবাসরত বাংলাদেশিদের অনলাইন ভিত্তিক সংগঠন ‘আমরা কানাডীয়ান বাংলাদেশী (এসিবি)’ ও ওয়েস্ট স্কারবোরো নেইবারহুড কমিউনিটি সেন্টার-এর যৌথ উদ্যোগ ও প্রচেষ্টায় গত শনিবার (১১ জানুয়ারী) অনুষ্ঠিত হলো কানাডিয়ান-বাংলাদেশী কমিউনিটির ২০২০’র প্রথম কিডস এন্ড সিনিয়র’স ডে ইভেন্ট।

প্রতিকূল আবহাওয়ার পূর্বাভাস এবং দিনভর বৃষ্টি উপেক্ষা করে কমিউনিটির দুই প্রজন্মের সদস্য -বয়োজেষ্ঠ্য এবং শিশুরা একযোগে মেতে উঠেছিলেন এক আনন্দমুখর মিলন মেলায়। এসিবি পরিবারের সাদুন ও জুনায়েদের পরিচালনায় অনুষ্ঠান শুরু হয় শিশু নুসাইবার তিলাওয়াতের মাধ্যমে।

শিশুদের আনন্দময়য় ছবি আকাঁ প্রতিযোগিতায় প্রথম ছয় জনের হাতে পুরস্কার তুলে দেয় ওয়েস্ট স্কারবোরো নেইবারহুড কমিউনিটি সেন্টারের আফসানা চৌধুরী পক্ষ হতে এসিবি’র রাউফুন আখন্দ শোভন। বয়োজেষ্ঠ্য তিন জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন ওয়েস্ট স্কারবোরো নেইবারহুড কমিউনিটি সেন্টারের পক্ষ থেকে জেরিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কারবোরো সেন্টারের এমপিপি সালমা জাহিদ, সাউথ ওয়েস্ট স্কারবোরো’র এমপিপি  ডলি বেগম। স্কারবোর সাউথ ওয়েষ্টের এমপি মিনিস্টার বিল ব্লেয়ার শহরের বাইরে অবস্থানরত হবার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে না পারায় তার পক্ষ হতে যোগ দেন নাহিদ শারিফ এবং তার কর্মস্থলের সহকর্মীগণ।

চিত্রাংকন প্রতিযোগিতা শেষে অনুষ্ঠানে অংশগ্রহণ করা অতিথিদের জন্য মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ওয়েস্ট স্কারবোরো নেইবারহুড কমিউনিটি সেন্টারের ভলেন্টিয়াররা এবং তাতে যোগ দেন উপস্থিত এসিবি সদস্যবৃন্দ। শিশুদের ফেইস পেইন্টিং ছাড়াও অনুষ্ঠানে ছোটবড়ো সবার জন্য ছিল বিশেষ আকর্ষন ম্যাজিক পর্ব। খাবার পরিবেশন অংশে এসিবি ও ওয়েষ্ট স্কারবোরো নেইবারহুড’র পক্ষ হতে শিশুদের জন্য ছিল পিজা এবং বড়দের জন্য মধ্যাহ্নভোজ।

অনুষ্ঠান শেষে উদ্যোক্তাদের পক্ষ থেকে অংশগ্রহনকারী ও দর্শকদের উদ্দেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করেন এসিবির ড্যানিয়েল হাকিম। সেখানে তিনি চলতি বছর এবং আগামী দিনগুলোতে একই ধরনের একাধিক অনুষ্ঠান আয়োজন করার আশা ব্যক্ত করেন। অনুষ্ঠানগুলোতে কানাডিয়ান বাংলাদেশী কমিউনিটি পরিবারের সকল সদস্যদের অংশগ্রহণ করার সুযোগ থাকবে বলে তিনি জানান।

সূত্র- বিডি-প্রতিদিন

উপরে