বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

ডিএসসিসিকে দুনীর্তিমুক্ত করার অঙ্গীকার তাপসের

প্রকাশের সময়: ৩:০৪ অপরাহ্ণ - বুধবার | জানুয়ারি ২২, ২০২০

ফাইল ছবি

currentnews

ডেস্ক রিপোর্ট : নির্বাচিত হলে ঢাকা দক্ষিণ ডিএসসিসিকে দুনীর্তিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার (২২ জানুয়ারি) কারা কনভেনশন সেন্টারে সম্মলিত ব্যবসায়ী পরিষদ আয়োজিত ব্যবসায়ী সম্মেল ২০২০ আলোচনা সভায় অংশ নেওয়ার আগে সাংবাদিকদের এ অঙ্গীকারের কথা বলেন তাপস।

তাপস বলেন, ‘আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলব। আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে যাতে করে কোনো অসুবিধা না হয়। কোনোরকম কর বাড়ানো হবে না। ব্যবসায়ীরা যাতে কোনোরকম হয়রানির শিকার না হয় সেজন্য ব্যবস্থা নেওয়া হবে।’ তিনি বলেন, ‘যানজট নিরসনের জন্য আমরা বিভিন্ন প্রকল্প নেব। সেজন্য আমরা সচল ঢাকার আওতায় যাতায়াত ব্যবস্থাকে ঢেলে সাজাব। সড়কগুলোর কাযর্কারিতা ও উন্নয়ন হবে।’

সড়কে শৃঙ্খলা কিছু সড়কে ধীর গতির যানবাহন চলবে, অন্য সড়কে দ্রুতগতির যানবাহন চলবে। এছাড়া হেঁটেচলা ও ঘোড়ার গাড়ির জন্য আলাদা লেন থাকবে। এক সড়কে সব যানবাহন পৃথিবীর কোথাও চলে না। আমাদের এখানে এটা থাকায় অচল অবস্থা তৈরি হয়েছে। সুতরাং এখানে সমন্বয় দরকার। একটি সুষ্ঠু ব্যবস্থা দরকার।

ঢাকার পরিবেশ দূষণ প্রসঙ্গে তাপস বলেন, ‘আমাদের ঢাকা বায়ু দূষণে আক্রান্ত। আমরা সুন্দর ঢাকার জন্য রূপরেখা দিয়েছি। সেগুলো বাস্তবায়ন করতে পারলে বায়ু দূষণ রোধ করা সম্ভব হবে। আমরা সবুজায়ন করব। পাঁচ বছরের মধ্যে ঢাকাবাসীকে একটি সুন্দর ও উন্নত শহর উপহার দিতে পারব।’

উপরে