রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ | ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

পাকিস্তানের পথে বাংলাদেশ ক্রিকেট দল

প্রকাশের সময়: ৮:৪৯ অপরাহ্ণ - বুধবার | জানুয়ারি ২২, ২০২০

currentnews

আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশে রওনা হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

বুধবার রাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের নিয়ে রওনা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

কাতারের দোহা হয়ে বৃহস্পতিবার ভোরে লাহোরে পৌঁছানোর কথা রয়েছে মাহমুদউল্লাহদের। এদিন সন্ধ্যায় গাদ্দাফি স্টেডিয়ামে একটি প্র্যাকটিস সেশন করবেন তারা। ম্যাচের আগের দিন স্কোয়াডের সবাই অবশ্য প্র্যাকটিসে যাবেন না। তবে কন্ডিশনে কিছুটা মানিয়ে নিতে যাবেন তামিম।

পরদিন ২৪ জানুয়ারি হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ২৫ জানুয়ারি দ্বিতীয় এবং ২৭ জানুয়ারি স্বাগতিকদের বিপক্ষে শেষ ম্যাচ খেলবেন সফরকারীরা।

বাংলাদেশের সেরা সব ক্রিকেটারই পাকিস্তান সফরে যাচ্ছেন। কেবল যাচ্ছেন না নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে দলের সাত বিদেশি কোচিং স্টাফের পাঁচজনই সেখানে যাচ্ছেন না। তারা হলেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক,স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি, কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন চন্দ্রসেকারান, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন।

তাদের অনুপস্থিতিতে এইচপির কোচ চম্পাকা রামানায়েক পেস বোলিং পরামর্শক হিসেবে পাকিস্তান সফর করবেন। আর সোহেল ইসলাম স্পিন ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন। সন্ত্রাসকবলিত দেশটিতে যাচ্ছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোও। তার সঙ্গে যাচ্ছেন দলের ফিজিও জুলিয়ান ক্যালেফাতো।

তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম ধাপে টি-টোয়েন্টি সিরিজের পর দেশে ফিরে আসবেন টাইগাররা। দ্বিতীয় ভাগে গিয়ে ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবেন তারা। এরপর ফের ফিরে আসবেন। পরে তৃতীয়বার সেখানে গিয়ে আগামী ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে খেলবেন লাল-সবুজ জার্সিধারীরা। এরপর ৫ এপ্রিল সেখানেই দ্বিতীয় টেস্টে মাঠে নামবেন তারা।

পাকিস্তান সফরে সম্ভাব্য টি-টোয়েন্টি দলে যারা আছেন তারা হলেন- মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, এবাদত হোসেন, মেহেদী হাসান ও ইমরুল কায়েস।

উপরে