শুক্রবার, ০৫ জুন, ২০২০ | ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

চুয়াডাঙ্গায়য় জেলা প্রশাসনের সাহায্য বিতরন

প্রকাশের সময়: ৫:৫০ অপরাহ্ণ - সোমবার | মার্চ ৩০, ২০২০

currentnews

শাহার আলী, চুয়াডাঙ্গা প্রতিনিধি :-করোনাভাইরাস সংক্রামণকে রুখে দিতে  সবাইকে বাড়িতে অবস্থান করতে হচ্ছে, যারা দিন আনে দিন খায় এ সকল মানুষকে চিহ্নিত করে তাদেরকে মানবিক সহায়তায় খাদ্য সামগ্রী দেয়া শুরু করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। এ কাজ বাস্তবায়ন করছে চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসন ৪টি উপজেলায় ৪৪০টি পরিবার ও চুয়াডাঙ্গা পুলিশ সুপার তার ব্যক্তিগত উদ্যোগে ৫০০টি পরিবারকে এ সহায়তা দিয়েছেন।

চুয়াডাঙ্গা জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা খায়রুল আনাম জানান, মানবিক সহায়তা কর্মসূচির আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৫০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ৫০ হাজার, আলমডাঙ্গা উপজেলায় ৭০ মেট্রিকটন চাল ও ২ লাখ ১০ হাজার, দামুড়হুদা উপজেলায় ৩০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ১০ হাজার ও জীবননগর উপজেলায় ৩০ মেট্রিকটন চাল ও নগদ ১ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এ বরাদ্দগুলো গত ২৬ মার্চ সন্ধ্যায় স্ব স্ব উপজেলায় দিয়ে দেয়া হয়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান বলেন, ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, আধা কেজি চিড়া, ১ প্যাকেট লবন ও ১টি লাক্স সাবানসহ ১টি প্যাকেট করে কর্মবিরত মানুষের মধ্যে বিতরণ করা হচ্ছে। গত শনিবার  বিকাল থেকে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার সদর উপজেলা মোমিনপুর ইউনিয়নের কবিখালী গ্রামে এ সহায়তা প্রদান করে এ কাজে শুরু করেন। আপাতত ১৪০ জন কর্মবিরত মানুষ এ সহায়তা পাবে।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন আলী জানান, এ উপজেলায় করোনাভাইরাসের কারনে ১০০ জন কর্মবিরত মানুষকে এ সহায়তা দেওয়া হচ্ছে।

দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম.মুনিম লিংকন ও জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, তাদের এলাকায় কর্মবিরত রিক্সাভ্যান চালক, ইজিবাইক চালক, দিনমজুর, নাপিত, হকারসহ বিভিন্ন কর্মহীন ১০০ জন করে ২০০ জন মানুষকে এ মানবিক সহায়তা দেয়া হবে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ত্রাণ ভান্ডার থেকে চাল ও নগদ টাকা সহায়তা দেয়ার জন্য পাওয়া যায়। চালের সঙ্গে নগদ টাকা দিয়ে কিছু খাদ্য সামগ্রী কিনে একটি প্যাকেটি ভরে তাদেরকে দেয়া হচ্ছে। যা আগামীতেও অব্যাহত  থাকবে।

এদিকে করোনাভাইরাসের কারনে সরকার লকডাউন কর্মর্সূচি ঘোষনার ফলে ৫০০টি কর্মবঞ্চিত মানুষের পরিবারের মধ্যে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম নিজ উদ্যোগে জেলা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা মডেল ও জীবননগর থানা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তিনি রবিবার (২৯ মার্চ) চুয়াডাঙ্গা সদর ও আলমডাঙ্গা থানা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, মানবিক কারনেই এটা করা হয়েছে। প্রত্যেকটি পরিবার ৩ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ লিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম লবন, ২৫০ গ্রাম পেঁয়াজ, ১০০ গ্রাম গুড়া হলুদ ও ১০০ গ্রাম কাঁচা মরিচ পেয়েছে।

খাদ্য সামগ্রী বিতরণ কাজে সহায়তা করেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস।

 

উপরে