রবিবার, ০৫ জুলাই, ২০২০ | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

বেতনের একটা অংশ বিসিবির গরীব কর্মচারীদের দিয়ে দেবেন ভেট্টোরি

প্রকাশের সময়: ৪:৫১ অপরাহ্ণ - শুক্রবার | মে ২৯, ২০২০

currentnews

ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি বছরে ১০০ দিনের। তার দৈনিক আয় সাড়ে তিন হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩ লাখ টাকার মতো)। আয়কর বাদ দিলেও সেটা আড়াই হাজার ডলারের কম নয়।

তবে ভেট্টোরির মানের একজন স্পিন বোলিং কোচকে কম বেতনে আনাও হয়তো সম্ভব ছিল না। বিসিবি তাই বড় অংকেই চুক্তি করে নিউজিল্যান্ডের সাবেক এই অলরাউন্ডারের সঙ্গে।

এই ভেট্টোরি শুধু বড় মাপের ক্রিকেট তারকা ও কোচ নন, তার মনটাও অনেক বড়। সেটার প্রমাণ দিলেন এবার। বাংলাদেশ দলের সঙ্গে হয়তো বেশিদিন কাজ করা হয়নি, কিন্তু এমন বিপর্যয়ে এদেশের ক্রিকেটের জন্য ঠিকই প্রাণ কাঁদছে তার।

বিসিবির একজন কর্মকর্তা জানিয়েছেন, করোনার এই দুঃসময়ে বিসিবির নিন্ম আয়ের কর্মচারীদের নিজ থেকেই সাহায্য করার ইচ্ছে প্রকাশ করেছেন ভেট্টোরি। জানিয়েছেন, বেতনের একটা অংশ তিনি দান করে দিতে চান।

বিসিবির ওই কর্তা বলেন, ‘তিনি (ভেট্টোরি) আমাদের গরীব কর্মচারীদের জন্য তার বেতনের একটা অংশ দান করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিসিবির ক্রিকেট অপারেশন্সে অনানুষ্ঠানিকভাবে সেই ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।’

জানা গেছে, বাংলাদেশ স্পিন কোচ ভেট্টোরি তার বেতনের থেকে ৫ হাজার ইউএস ডলার দান করতে চান। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪ লাখ ২২ হাজার টাকার মতো।

উপরে