রবিবার, ০৫ জুলাই, ২০২০ | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

প্রবল স্রোতে শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল বন্ধ

প্রকাশের সময়: ২:১৩ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১, ২০২০

currentnews

পদ্মার পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রচণ্ড স্রোতে ও নাব্য সংকটের কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে।

এরই মধ্যে মঙ্গলবার (৩০ জুন) রাত ৮টার দিকে বিকল্প ড্রেজিং চ্যানেলে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ডুবোচরে আটকে গেলে এ রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

বিষয়টি জানিয়েছেন বিআইডব্লিইটিসির শিমুলিয়া ঘাটের মেরিন ম্যানেজার আহমদ আলী।

আটকে পড়া ফেরিতে ৫টি যাত্রীবাহী বাস, ৩টি ট্রাক ও ২১টি হালকা পরিবহন এবং প্রায় ২৫টি মোটর সাইকেল রয়েছে। আটকে পড়া ফেরিতে ৩ শতাধিক যাত্রী রাতভর দুর্ভেগের শিকার হন।

শিমুলিয়া ঘাটের মেরিন ম্যানেজার আহমদ আলী জানান, পদ্মার দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন। এদিকে, ডুবোচরে আটকে পড়া ফেরিটি উদ্ধারের জন্য দুইটি উদ্ধারকারী জাহাজ উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল ১০টা) আটকে পড়া ফেরিটি উদ্ধার করা সম্ভব হয়নি বলেও জানান বিআইডব্লিইটিসির শিমুলিয়া ঘাটের মেরিন ম্যানেজার আহমদ আলী।

কাঁঠালবাড়ি ঘাটের ম্যানেজার আবদুল আলীম মিয়া জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে বিকল্প ড্রেজিং চ্যানেলে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ডুবোচরে আটকে আছে। গত রাত থেকেই এরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে পদ্মার দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন।

 

উপরে