বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ | ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

হরিরামপুরের নদী ভাঙন এলাকা পরিদর্শনে মানিকগঞ্জ জেলা প্রশাসক

প্রকাশের সময়: ১০:০৭ অপরাহ্ণ - শনিবার | জুলাই ৪, ২০২০

currentnews
শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জরে হরিরামপুর উপজেলার ধুলশুড়া নদী ভাঙন পরিদর্শন করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস।
শনিবার ৪ জুলাই হরিরামপুরে নদীভাঙনে ক্ষতিগ্রস্থদের জেলা প্রশাসক বলেন করোনার এ ক্রান্তিলগ্নে ভাঙন কবলিত এলাকার জনগনের জন্য টিন, নগদ অর্থ এবং জি আর চাল বরাদ্দ দেয়া আছে যা উপজেলা প্রশাসনের মাধ্যমে সুষ্ঠভাবে প্রদান করা হবে।
জেলা প্রশাসক আরও জানায় জানান নদী ভাঙনরোধে ধুলশুড়া ইউনিয়নে ৩০০ মিটার নদীর পরে ১৮,৯০০ জিও ব্যাগ ফেলা হচ্ছে এবং আরো ১০০ মিটারে ৬,৩০০ বস্তা বরাদ্দ দেয়া আছে।
শুধুমাত্র ধুলশুড়া ইউনিয়নই নয়, সমগ্র মানিকগঞ্জ জেলায় নদী ভাঙন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন, হরিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ বিল­াল হোসেন, মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাঈন উদ্দিন, হরিরামপুর থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গুলজার হোসেন, সাধারন সম্পাদক দেওয়ান আঃ রব ও হরিরামপুর থানা ওসি তদন্ত মোঃ মোশারফ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ জায়েদ খান।
ভাঙন পরিদর্শনকালে ইউপি চেয়ারম্যান মানিকগঞ্জ জেলা প্রশাসক বরাবর ধুলশুড়া ইউনিয়নে একটি স্থায়ী বাঁধ নির্মানের জোর দাবী জানান। তিনি আরো জানান যে, ধুলশুড়া ইউনিয়নের দুই তৃতীয়াংশ ইতিমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে। অবশিষ্ট জনগনের ভিটে মাটি রক্ষার জন্য একটি স্থায়ী বাঁধের বিকল্প নেই।
# ০১৭১২ ৪৫৬৫৪৫

উপরে