বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ | ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

মানিকগঞ্জ করোনা সংক্রমন কমে যাওয়ায় রেড জোন থেকে ইয়োলে জোন ঘোষনা

প্রকাশের সময়: ১০:০৮ অপরাহ্ণ - শনিবার | জুলাই ৪, ২০২০

currentnews

শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি : টানা ২১ দিন রেডজোনে থাকা এলাকাগুলোতে করোনার সংক্রমন কমে যাওয়ায় মানিকগঞ্জে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সর্বসম্মতিতে রেডজোন এলাকাগুলোকে ইয়োলো জোন ঘোষনা করেছেন জেলা প্রশাসক এস, এম ফেরদৌস।
শনিবার (৪ জুন) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের মিলনায়তন কক্ষে মতবিনিময় সভার মাধ্যমে মানিকগঞ্জের রেডজোন মুক্ত হলো তিনটি উপজেলার সাতটি ৭টি এলাকা।
জেলা প্রশাসক এস এম ফেরদৌসের সভাপতিত্বে সভায় সদস্য সচিব সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, জেলার ৭টি অঞ্চলে গত ১৫ জুন রেডজোন ঘোষনা করা হয়। ওই সময় রেডজোন এলাকায় করোনা পজেটিভ আক্রান্ত ব্যক্তি ছিলো ৮৭ জন এর মধ্যে নতুন করে আরো ৪২ জন আক্রান্ত হয় মোট ১২৯ জন। এদের মধ্যে সুস্থ্য হয়েছে ১০১ জন। বর্তমানে ২৮ জন করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছে ওই ৭টি অঞ্চলে। তার মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে ২০ জন। বাকিরা নিজ নিজ বাড়ীতে অবস্থান করছেন।
জেলা করোনা প্রতিরোধ সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম মিহির, কাউন্সিলর রতন মজুমদার, আবুল কালাম আজাদ প্রমুখ।
সভায় সকলের মতামতের ভিত্তিত্বে জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান, যেসব শর্তে রেডজোন থেকে মুক্ত হওয়া যায় তার সবগুলো শর্তই পুরণ হওয়ায় মানিকগঞ্জের ঘোষিত ৭টি অঞ্চলকে রেডজোন থেকে মুক্ত করে বিধি অনুযায়ী ইয়োলো জোনে রূপান্তর করা হয়েছে।
জেলা করোনা প্রতিরোধ কমিটির ওই সভায় স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করা, করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন, শহরের প্রধান সড়ককে যানবাহন চলাচল বন্ধ থাকবে নগর ভবন রোড ও গঙ্গাধর পট্টির রাস্তায় যান চলাচল করবে।

উপরে