রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ | ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

বানভাসি মানুষদের জন্য পর্যাপ্ত খাদ্যসামগ্রী ও চিকিৎসাসেবা দেওয়ার দাবি

প্রকাশের সময়: ৯:৩০ অপরাহ্ণ - সোমবার | আগস্ট ৩, ২০২০

currentnews

বানভাসি মানুষদের জন্য পর্যাপ্ত খাদ্যসামগ্রী ও চিকিৎসাসেবা দেওয়ার দাবি জনিয়েছে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি।

সোমবার (৩ আগস্ট) ক্ষেতমজুর সমিতির সভাপতি ডা. ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনলাইন সভায় এ দাবি জানানো হয়।

সভায় সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা, সহ-সাধারণ সম্পাদক অর্ণব সরকার, নির্বাহী কমিটির সদস্য শামছুজ্জামান সেলিম, রমেন বর্মন ও মোতালেব হোসেন অংশ নেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় নেতারা বলেন, ‘বেশির ভাগ জেলার মানুষ বন্যাদুর্গত। অনেকে না খেয়ে খোলা আকাশের নিচে বাস করতে বাধ্য হচ্ছেন।’

সভায় বলা হয়, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় কর্মহীন মানুষ দুর্দশার মধ্যে আছেন। অবিলম্বে কর্মহীন মানুষের জন্য রেশনিংয়ের মাধ্যমে খাদ্যসামগ্রী দিতে হবে। করোনা মহামারির শুরু থেকেই সাধারণ মানুষের জন‌্য দেওয়া যৎসামান্য সরকারি বরাদ্দের বেশিরভাগ লুটপাট হয়েছে। গ্রামে গ্রামে বিনামূল্যে করোনা টেস্ট ও চিকিৎসা দিতে হবে।

সভায় বন্যা ও করোনা মহামারির সময়ে সবচেয়ে কষ্টে থাকা ক্ষেতমজুরসহ গ্রামীণ মজুরদের সরকারি সহায়তা দেওয়ার দাবিতে জেলা-উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য সংশ্লিষ্ট কমিটির নেতাদের প্রতি আহ্বান জানানো হয়।

‘বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি’ নামে ফেসবুকে একটি পেজ ছিল, সেটা হ্যাক হয়েছে। এই পেজ থেকে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে। এসব তথ‌্যে বিভ্রান্ত না হতে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনের নেতারা।

উপরে