রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ | ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

মানকিগঞ্জে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু চত্তর

প্রকাশের সময়: ৬:১৫ অপরাহ্ণ - শনিবার | আগস্ট ১৫, ২০২০

currentnews

শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ : মানিকগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পরিষদের পক্ষ থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গনে জেলা পরিষদের উদ্যোগে নির্মাণ করা হচ্ছে বঙ্গবন্ধু চত্বর। জাতীয় শোক দিবসে ডেমো ফলক প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও ১৫ আগস্টের মর্মান্তিক ঘটনা নিয়ে স্বল্প পরিসরে আলোচনা সভা। স্বাস্থ্যবিধি মেনে জেলা প্রশাসক এসএম ফেরদৌস, জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দিন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খান প্রমুখ এতে বক্তব্য রাখেন।
বঙ্গবন্ধু চত্বরের উদ্যোক্তা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন বলেন,জেলা প্রসাশক এসএম ফেরদৌসের অনুপ্রেরনায় আমরা জেলা পরিষদের অর্থায়নে এ চত্বর করার পরিকল্পনা হাতে নিয়েছি।ইতিমধ্যে আমরা কয়েকজন ডিজাইনারকে ডিজাইন করার দায়িত্ব দিয়েছি।চত্বরটিতে পানির ফোয়ারা সহ দৃষ্টিনন্দন ও শিক্ষনীয় বিষয়কে সংযুক্ত করা হবে।যা দেখে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ ও দেশের প্রতি বঙ্গবন্ধুর অবদানের প্রকৃত ইতিহাস জানতে পারবে।
এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসনে আয়োজনে জেলার কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধু স্মৃতিফলকে জেলা প্রশাসক এসএম ফেরদৌস ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খানের নেতৃত্বে জেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের পক্ষ থেকে জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দিন, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মানিকগঞ্জ পৌরসভার পক্ষ থেকে মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিমসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করে।
এছাড়া স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন তার নিজ বাসভবনের শুভ্র সেন্টারে জাতির জনকের জীবনাদর্শ ও কর্মের ওপর আলোচনা সভা করেন বেলা ১১টায়। জেলা প্রশাসনের আয়োজনে বেলা ১১টার দিকে ভার্চুয়াল (অনলাইনে) স্মারক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপরে