শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ | ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

মঙ্গলবার থেকে লকডাউনে যাচ্ছে ইংল্যান্ডের নর্থ ওয়েস্ট, মিডল্যান্ডস, ইয়র্কশায়ার

প্রকাশের সময়: ১০:১০ অপরাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ১৮, ২০২০

currentnews

হাসপাতালে মহামারি কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা প্রতি আটদিনে দ্বিগুণ হচ্ছে জানিয়ে ইংল্যান্ডজুড়ে ফের লকডাউন সংক্রান্ত নিষেধাজ্ঞা জারির ব্যাপারে সতর্ক করেছে ব্রিটিশ সরকার। হেলথ সেক্রেটারী বলেছেন, ‘আমরা দেশজুড়ে ফের লকডাউনের বিপক্ষে, কিন্তু প্রয়োজন হলেই তা করতে প্রস্তুত আমরা।’

ম্যাট হ্যানকক শুক্রবার বিবিসিকে আরও বলেন, ‘জীবন ও জীবিকা বাঁচানোর জন্য যা করা প্রয়োজন তা করার জন্য প্রস্তুত আছি।’ করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে শুরু করার পর ইংল্যান্ডের বিশ লাখ মানুষের জন্য ফের বিধিনিষেধ জারির পর তিনি এসব কথা বলেন।

এদিকে করোনা পরিস্থিতির অবনতি ঘটতে থাকায় উত্তর পূর্ব ইংল্যান্ডের পর মঙ্গলবার থেকে লকডাউনে যাচ্ছে ইংল্যান্ডের নর্থ ওয়েস্ট, মিডল্যান্ডস এবং ওয়েস্ট ইয়র্কশায়ার। এসকল এলাকায় প্রতি ১০০ হাজার মানুষের মধ্যে ১০০.৬ মানুষ করোনায় আক্রান্ত। লকডাউনের ফলে ৪.৭ মিলিয়নের বেশি মানুষ অতিরিক্ত বিধিনিষেধের আওতায় আসবেন। ইংল্যান্ডে সব মিলিয়ে ১৩ মিলিয়ন মানুষ লকডাউনের আওতায় রয়েছেন।

এরফলে স্থানীয় বাসিন্দারা বাড়ীর বাইরের কারো সাথে মিশতে পারবে না। এমন কি বন্ধু বান্ধবের দেখা করা কিংবা সামাজিক যোগাযোগ বন্ধ করা হয়েছে। তাছাড়া রেস্টুরেন্ট ও পাব সমূহকে রাত ১০টার মধ্যে বন্ধের নিদের্শ দেয়া হয়েছে। শুধুমাত্র কাস্টমারদের বসিয়ে খাবার পরিবেশনের সুযোগ থাকবে।

উপরে