বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

আনারস খেলে কী হয়?

প্রকাশের সময়: ৩:২৯ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০

currentnews

সকালের খাবারে ফল রাখা স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী। কিন্তু সকালে আপনি কোন ধরনের ফল খেয়ে থাকেন? বেশিরভাগ ক্ষেত্রেই আপেল বা কলা থাকে সকালের নাস্তায়। এসব ফলে পর্যাপ্ত ক্যালসিয়াম, পটাশিয়াম, ফাইবার থাকলেও কিছু জিনিসের ঘাটতি থেকে যায়। সেসব উপাদানের মধ্যে গুরুত্বপূর্ণ একটি ভিটামিন হলো সি। খাবারের তালিকায় আনারস রাখলে অন্যান্য সব উপকারিতার সঙ্গে ভিটামিন সি-এর ঘাটতিও মেটায়। আর তাই, আনারস নিয়মিত রাখুন খাবারের তালিকায়।

jagonews24

ভিটামিন সি এর ঘাটতি মেটানো ছাড়াও এই ফলের রয়েছে আরও অনেক গুণ। জেনে নিন সেসব গুণের কথা-

ওজন কমানোর চেষ্টা করছেন এমন ব্যক্তির জন্য ভিটামিন সি বেশ উপকারী।খাবারের তালিকায় আনারস রাখলে একদিকে যেমন পেট ভরবে তেমনই শরীরের বাড়তি ক্যালোরি কমবে। লো ক্যালোরির মিষ্টি এই ফলে থাকে প্রচুর ফাইবার।

jagonews24

এককাপ আনারসে ৭৮.৯ মিলিগ্রাম ভিটামিন সি থাকে। এছাড়াও থাকে প্রচুর আয়রন। হজম ক্ষমতা বৃদ্ধি থেকে শুরু করে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে আনারস।

নিয়মিত হজমে সাহায্য করে আনারস। তাই হজম সংক্রান্ত যেকোনো অসুধ তৈরি করার সময় ব্যবহার করা হয় আনারস। প্রচুর পানি থাকায় এই ফল ডিহাইড্রেশন দূর করে।

jagonews24

এককাপ আনারসে থাকে ৭৬ শতাংশ ম্যাঙ্গানিজ। এর ফলে আনারস হাড় শক্ত করে। এ কারণে শিশু ও বয়স্কদের জন্য আনারস বিশেষ উপকারী।

উপরে