শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ | ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

ভাতা পাবেন ১০০ উপজেলার সাড়ে ৮ লাখ মানুষ

প্রকাশের সময়: ১০:৪০ পূর্বাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ২১, ২০২০

currentnews

দেশের ১০০ উপজেলার ৮ লাখ ৫০ হাজার বয়স্ক মানুষ এবং বিধবা ও স্বামী নিগৃহীতা নারীকে ভাতা দেবে সরকার। চলতি সেপ্টেম্বর থেকে প্রতিমাসে ৫০০ টাকা করে ভাতা পাবেন তারা। করোনার কারণে বিশেষ বিবেচনায় আরো দুই মাসের (জুলাই ও আগস্ট) ভাতা দেওয়া হবে তাদের। এ বিষয়ে সম্মতি দিয়েছে অর্থ মন্ত্রণালয়।

সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (সামাজিক নিরাপত্তা) মো. সাব্বির ইমাম জানিয়েছেন, ১০০ উপজেলার সাড়ে ৮ লাখ অসহায় মানুষকে ভাতা আওতায় আনা হয়েছে। উপজেলাগুলো হলো—শেরপুরের শ্রীবর্দী, নকলা ও সদর উপজেলা। সিরাজগঞ্জের চৌহালী উপজেলা। সিলেটের গোয়াইনঘাট, কানাইঘাট, জকিগঞ্জ, জৈন্তাপুর এবং কোম্পানীগঞ্জ উপজেলা। বাগেরহাটের চিতলমারী ও শরণখোলা উপজেলা। বান্দরবানের থানচিউপজেলা।

বরিশালের মেহেন্দীগঞ্জ, হিজলা, বাকেরগঞ্জ, গৌরনদী, আগৈলঝাড়া, বানারীপাড়া, উজিরপুর, বাবুগঞ্জ ও সদর উপজেলা। ভোলা সদর উপজেলা। ঝালকাঠির নলছিটি ও রাজাপুর উপজেলা। খুলনার তেরখাদা ও কয়রা উপজেলা। চাঁদপুরের হাইমচর, কচুয়া, হাজীগঞ্জ, মতলব দক্ষিণ, শাহরাস্তি ও মতলব উত্তর উপজেলা।

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা। ফেনীর সোনাগাজী উপজেলা। গাইবান্ধার ফুলছড়ি, সাঘাটা, সাদুল্যাপুর, সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ, গাইবান্ধা সদর ও পলাশবাড়ী উপজেলা। গোপালগঞ্জের মুকসুদপুর ও কোটালীপাড়া উপজেলা। জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ, বকশীগঞ্জ, জামালপুর সদর, মেলান্দহ ও সরিষাবাড়ী উপজেলা।

কুড়িগ্রামের রাজিরপুর, রাজারহাট, উলিপুর, নাগেশ্বরী, ভুরুঙ্গামারী, চিলমারী, কুড়িগ্রাম সদর ও রৌমারী উপজেলা। লক্ষ্মীপুর সদর উপজেলা। মাগুরার মোহাম্মদপুর উপজেলা। মৌলভীবাজারের জুড়ি উপজেলা। ময়মনসিংহের নান্দাইল, ময়মনসিংহ সদর, ফুলপুর, ধোবাউড়া, ঈশ্বরগঞ্জ, ফুলবাড়িয়া, হালুয়াঘাট, গৌরীপুর ও ত্রিশাল উপজেলা।

পিরোজপুরের কাউখালী, নাজিরপুর, জিয়ানগর, নেছারাবাদ (স্বরূপকাঠি), ভান্ডারি ও সদর উপজেলা। রাজবাড়ীর গোয়ালন্দ, পাংশা ও গোদাগাড়ী উপজেলা। রংপুরের গঙ্গাচড়া, কাউনিয়া, তারাগঞ্জ, বদরগঞ্জ, পীরগাছা, মিঠাপুকুর ও পীরগঞ্জ উপজেলা। সাতক্ষীরার শ্যামনগর, আশাশুনি, কালীগঞ্জ, তালা, কলারোয়া ও দেবহাটা উপজেলা।

শরীয়তপুরের গোসাইরহাট, ভেদরগঞ্জ, জাজিরা, শরীয়তপুর সদর, নড়িয়া ও ডামুড্যা উপজেলা। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা। লালমনিরহাটের কালিগঞ্জ, আদিতমারী ও পাটগ্রাম উপজেলা। নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলা। টাঙ্গাইলের নাগরপুর উপজেলা। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা। পাবনার বেড়া উপজেলা। কুমিল্লার লালমাই, সদর দক্ষিণ ও লাঙ্গলকোট উপজেলা।

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ‘দেশের ১০০ উপজেলাকে শতভাগ ভাতার আওতায় এনেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এসব উপজেলার ৮ লাখ ৫০ হাজার বয়স্ক মানুষ, বিধবা ও স্বামী নিগৃহীতা নারী এ সুবিধার আওতায় আসছেন। তারা প্রতিমাসে ৫০০ টাকা করে ভাতা পাবেন।’

উপরে