বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০ | ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের নেত্রী : নজরুল

প্রকাশের সময়: ৫:৪১ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ২১, ২০২০

currentnews

বেগম খালেদা জিয়া শুধু তিনবারের প্রধানমন্ত্রীই নন, তিনি গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের নেত্রী। যে গণতন্ত্র হলো স্বাধীনতার মূল চেতনা। অর্থাৎ স্বাধীনতার চেতনা পুনরুদ্ধারকারী নেত্রী।

বলেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সদস্যদের নিয়ে জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, এদেশের সবচেয়ে বেশি জনপ্রিয় মানুষ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় অকালে দুনিয়া থেকে চলে যাওয়ার ব্যবস্থা করার অধিকার কারোর নাই।

তথ্যমন্ত্রীর এক বক্তব্যের প্রতিবাদ করে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি কিংবা কারাবন্দী এর সাথে অন্যকিছুকে যুক্ত করাটা ঠিক হবে না। কারণ, এটা অসুস্থতার বিষয়-চিকিৎসার বিষয়, রাজনৈতিক বিষয় না। তাই আমাদের রাজনীতির সাথে তার সুচিকিৎসা এক করাটা এক ধরনের অপরাধ।

নজরুল ইসলাম খান বলেন, এর আগেও যিনি তথ্যমন্ত্রী ছিলেন এবং এখন যিনি আছেন উনারা হলেন জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী। তারা কথা বলেন শহীদ জিয়ার বিপক্ষে, বেগম খালেদা জিয়ার বিপক্ষে এবং তারেক রহমানের বিপক্ষে। মনে হয় যেন এটাই তাদের মন্ত্রণালয়।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া একটা বিচারে কারারুদ্ধ হয়ে আছেন। তিনি দারুণভাবে অসুস্থ, দেশ বিদেশের সবাই তা জানেন। তার সুচিকিৎসা প্রয়োজন এ নিয়েও কারো মনে কোন দ্বিধা নাই। এই কোভিড-১৯ চলাকালে যখন বিমান পরিবহন বন্ধ ও কেউ কারো সাথে দেখা করতে পারেনা সেরকম সময় তাকে বাসায় থাকার অনুমতি দেয়া হয়েছে। বাসায় থাকার ফলে অন্তত উনার মানসিক কষ্টটা কিছুটা কমেছে। কিন্তু তার সুচিকিৎসার বিষয়টি শুধু মানবিক না, এটা নৈতিক ও জনগণের দাবি। কেউ একজন অসুস্থ হলে তার সুচিকিৎসা হওয়া দরকার।

নজরুল ইসলাম খান বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে যাওয়ার নিষেধাজ্ঞা শিথিল করার আহ্বান জানান।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ন মহাসচিব হাবিব উন নবী খান সোহেল উপস্থিত ছিলেন।

উপরে