শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০ | ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত

প্রকাশের সময়: ১১:১৩ পূর্বাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ২২, ২০২০

currentnews

আগৈলঝাড়ায় বাগধা স্কুল অ্যান্ড কলেজে ১৭ মার্চ মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হয়ে অনুষ্ঠান পণ্ড করা সেই অধ্যক্ষ আব্দুর রহমান মিয়াকে চাকরি থেকে অব্যাহতি প্রদান করেছে সংশ্লিষ্ট পরিচালনা পর্ষদ। সোমবার (২১ সেপ্টেম্বর) গভর্নিং বডির সভাপতি বরিশাল শেবাচিম হাসপাতালের সাবেক পরিচালক ডা. মো. সিরাজুল ইসলাম এ তথ্য জানান।

গভর্নিং বডির সভাপতি সিরাজুল ইসলাম ফোনে জানান, গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের অনুষ্ঠানের আয়োজন করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান। অনুষ্ঠানের দিন অধ্যক্ষকে দেখতে না পেয়ে কলেজের লোকজন জানতে পারেন যে, অধ্যক্ষ আব্দুর রহমান মিয়া ১৬ মার্চ শতবর্ষের কেক নিয়ে তার বাড়ি চলে গেছেন। অধ্যক্ষের বাড়ি গিয়ে জানতে পারে, তিনি ঐ কেক নিয়ে তার পরিবারের সঙ্গে দেখা করার জন্য ঢাকায় চলে গেছেন।

গতকাল কলেজ সভাপতি ডা. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১২ জন সদস্যর মধ্যে অধ্যক্ষ আব্দুর রহমানসহ ১১ জন সদস্য উপস্থিত ছিলেন। ১১ জন সদস্যর মধ্যে ১০ জন সদস্যর মতামতের পরিপ্রেক্ষিতে অধ্যক্ষ আব্দুর রহমানকে তার দায়িত্ব থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ঐ সভায় কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক উপেন্দ্র নাথ বিশ্বাসকে ভারপ্রাপ্ত অধ্যক্ষর দায়িত্ব প্রদান করে গভর্নিং বডি। গভর্নিং বডির সদস্যরা আরো বলেন, অধ্যক্ষ আব্দুর রহমানের বিরুদ্ধে এর আগেও সরকার ও প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন করার একাধিক অভিযোগ রয়েছে।

উপরে