বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

ডিআরইউ রজতজয়ন্তীতে সাংবাদিকদের মিলনমেলা

প্রকাশের সময়: ৫:২৮ অপরাহ্ণ - রবিবার | অক্টোবর ২৫, ২০২০

currentnews

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) রজতজয়ন্তী উপলক্ষে রোববার (২৫ অক্টোবর) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেল সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয়েছে।

১৯৯৫ সালে পেশাদার সাংবাদিকদের নিয়ে গড়ে ওঠা ডিআরইউ গত ২৬ মে ২৫ বছরে পা দেয়। তবে মহামারি করোনাভাইরাস কারণে কিছুটা পিছিয়ে রোববার রজতজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১০টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের আগেই সাংবাদিকদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে হোটেল ইন্টারকন্টিনেন্টাল প্রাঙ্গণ। সিনিয়র-জুনিয়াররা মিলেমিশে একাকার হয়ে যান। দলবেঁধে ছবি আর খোস গল্পে মেতে উঠেন একে অন্যের সঙ্গে। সংবাদের পিছনে ছুটে বেড়ানো সংবাদকর্মীরা আত্মহারা হয়ে পড়েন নির্মল আনন্দে।

রজতজয়ন্তী উপলক্ষে ‘কর্মের গৌরবে প্রাণের সৌরভে বিপুল শক্তি একসাথে শতপ্রাণে’ স্লোগানকে সামনে রেখে ৪ দিনব্যাপী রজতজয়ন্তী উদযাপনের নানা কর্মসূচি গ্রহণ করেছে ডিআরইউ।

কর্মসূচির দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৯ অক্টোবর বৃহস্পতিবার। এ দিন রজতজয়ন্তীর শোভাযাত্রার পাশাপাশি আইডিইবি ভবনে ‘বাংলাদেশে সাংবাদিকতার সংকট ও সম্ভাবনা : বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক একটি স্মারক বক্তৃতা অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিন ‘নারী সাংবাদিকতার চ্যালেঞ্জ’ এবং ‘গণমাধ্যমের স্বাধীনতা ও গণমাধ্যমের আইন’ শীর্ষক দুটি সেমিনার অনুষ্ঠিত হবে।

তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর শুক্রবার আইডিইবি ভবনে। এ দিন ‘রিপোর্টার্স চ্যালেঞ্জ : রিয়েল নিউজ ভার্সেস ফেক নিউজ’ শীর্ষক একটি সেমিনার ও ‘বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়া ‘ভিউ এক্সচেঞ্জ : রিপোর্টার্স অ্যাক্রস দ্য গ্লোব’ শীর্ষক অনলাইনে একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

শেষ পর্ব অনুষ্ঠিত হবে ৩১ অক্টোবর শনিবার। এ দিন মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ডিআরইউর সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক বনাম বর্তমান কমিটির সঙ্গে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া এ দিনের দ্বিতীয়ভাগে সমাপনী ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে।

উপরে