বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

ফ্রান্সের গির্জায় হামলাকারী সম্পর্কে যা জানা গেছে

প্রকাশের সময়: ২:৫৭ অপরাহ্ণ - শুক্রবার | অক্টোবর ৩০, ২০২০

currentnews

ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় ছুরি হামলায় প্রধান সন্দেহভাজন কয়েক দিন আগে তিউনিসিয়া থেকে ফ্রান্স এসেছে বলে জানা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, অভিযুক্ত ২১ বছরের ওই যুবকের কাছ থেকে ইতালির রেড ক্রসের কাগজ উদ্ধার করা হয়েছে।

নিস শহরের নটরডেম গির্জায় বৃহস্পতিবারের হামলার শিকার একজনকে প্রায় শিরশ্ছেদ করা হয়েছে। ওই নারীসহ ছুরিকাঘাতে তিন জন নিহত হয়েছেন। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এই হামলাকে ইসলামপন্থী সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছেন।

খবরে পুলিশ সূত্রের বরাতে উল্লেখ করা হয়েছে, হামলাকারীর নাম ব্রাহিম আউইসাউই। তার কাছ থেকে রেড ক্রসের যে কাগজ উদ্ধার করা হয়েছে তা গত মাসে এক অভিবাসীবাহী নৌকায় ইতালির ল্যাম্পেডুসা দ্বীপে আসার পরে তাকে দেওয়া হয়েছিল বলে জানা গেছে।

নিস হামলার সন্দেহভাজনকে পুলিশ গুলি করার আগে সে বারবার ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করছিল বলে জানা গেছে। বর্তমানে, সন্ত্রাসবিরোধী প্রসিকিউটররা এ বিষয়ে তদন্ত শুরু করেছেন।

হামলাকারীর কাছ থেকে একটি কোরান, দুটি টেলিফোন এবং একটি ১২ ইঞ্চি ছুরি পাওয়া গেছে বলে জানিয়েছেন দেশটির প্রধান সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর জ্যঁ-ফ্রাসোয়া রিকার্ড। তিনি আরও বলেন, আমরা হামলাকারীর একটি ব্যাগও পেয়েছি। এই ব্যাগের পাশে দুটি ছুরি ছিল যা আক্রমণে ব্যবহৃত হয়নি।

 

উপরে