সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ১৪ লাখ

প্রকাশের সময়: ১০:৫৭ পূর্বাহ্ণ - মঙ্গলবার | নভেম্বর ২৪, ২০২০

currentnews

প্রাণঘাতী করোনার তাণ্ডবে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতে না হতেই করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়তে শুরু করেছে। এখন পর্যন্ত অজানা এই ভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ১৪ লাখ ছাড়িয়েছে। সংক্রমিত হয়েছেন ৫ কোটি ৯৫ লাখেরও বেশি মানুষ। তাবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

এদিকে গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৯৪৯ জনের এবং একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৩ হাজারেরও বেশি মানুষ। যার ফলে নতুন করে কিছু বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ৫ কোটি ৯৫ লাখ ৯ হাজার ৯০৫ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ১ হাজার ৮২৭ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ১১ লাখ ৫২ হাজার ৩৯৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৭ লাখ ৭৭ হাজার ১৭৪ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৩ হাজার ৬৮৭ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯১ লাখ ৭৭ হাজার ৭২২ জন এবং মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ২৫৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৫৪১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ৪৪ হাজার ৬৬০ জন। এর মধ্যে মারা গেছেন ৪৯ হাজার ২৩২ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২১ লাখ ১৪ হাজার ৫০২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৫৪০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৪৯ হাজার ৭৬০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৪১৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬৪ হাজার ৬১১ জন।

উপরে