শুক্রবার, ০৫ মার্চ, ২০২১ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

মানুষকে না খেয়ে থাকতে দিতে পারি না : জো বাইডেন

প্রকাশের সময়: ৬:১৫ অপরাহ্ণ - শনিবার | জানুয়ারি ২৩, ২০২১

currentnews

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির অনগ্রসর এবং অর্থনৈতিক বিপর্যয়ে পড়া মানুষের জন্য নতুন দুই নির্বাহী আদেশে সই করেছেন। এতে কম আয়ের মানুষের জন্য খাদ্য সহযোগিতা বাড়ানো হয়েছে এবং যারা স্বাস্থ্যঝুঁকির কারণে কাজে ফিরতে পারছেন না, তাদের জন্য কর্মহীন ভাতাসুবিধা বাড়ানো হয়েছে।

স্থানীয় সময় গতকাল শুক্রবার নির্বাহী আদেশে সই করার আগে এক বক্তব্যে প্রেসিডেন্ট বাইডেন বলেছেন, ‘লোকজন কর্মহীন হয়ে পড়ে আছে, আমরা তা নীরব দর্শক হয়ে দেখে যেতে পারি না।’

বাইডেন আরও বলেন, ‘আমরা লোকজনকে অভুক্ত থাকতে দিতে পারি না। আমরা এমন করতে পারি না, এমন করবও না।’ প্রেসিডেন্ট বাইডেন জানান, দেশে করোনায় চার লাখের বেশি মানুষের মৃত্যু হয়ে গেছে। দেশে জরুরি অবস্থা বিরাজ করছে।

বাইডেন আরও জানান, ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সর্বোচ্চ সহযোগিতা করার জন্য সব ফেডারেল কর্তৃপক্ষকে তিনি নির্দেশ দিয়েছেন। বাড়িভাড়া দিতে না পারার জন্য ভাড়াটে উচ্ছেদ স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গৃহঋণ পরিশোধ না করার কারণে কোনো ব্যাংককে বাড়ি জব্দ না করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, নতুন মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন গতকাল শুক্রবার বিকেলে তার প্রথম দাপ্তরিক পরিদর্শনে হঠাৎ করেই বেরিয়ে পড়েন। হোয়াইট হাউসের বাইরে পাহারারত ন্যাশনাল গার্ডের সদস্যদের অভিনন্দন জানাতে তিনি এগিয়ে যান।

প্রেসিডেন্ট বাইডেনের ছেলে প্রয়াত বিউ বাইডেনের উল্লেখ করে জিল বাইডেন বলে, ন্যাশনাল গার্ডে একসময় দায়িত্ব পালন করেছেন বিউ। জিল বাইডেন তাদের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ন্যাশনাল গার্ডের সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এতে বাইডেন পরিবারের আন্তরিকতার পরিচয় ফুটে ওঠে।

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে