বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

এশিয়ায় সেরা ‘মায়ার জঞ্জাল’

প্রকাশের সময়: ৯:১২ অপরাহ্ণ - সোমবার | মার্চ ১, ২০২১

currentnews

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার সিনেমা ‘মায়ার জঞ্জাল’ (ডেব্রি অব ডিজায়ার) ভারতে ৫ম আর্ট হাউস এশিয়ান ফিল্ম ফেস্টিভালে এশিয়ার অন্যান্য দেশের সিনেমাগুলোর সঙ্গে পাল্লা দিয়ে পুরস্কার জিতে নিয়েছে।

এবারের উৎসবে বিশ্বের বাছাই করা মোট ৩২টি সিনেমা নির্বাচন করা হয়েছিল।

অন্যান্য নামীদামী সিনেমাগুলোর সঙ্গে পাল্লা দিয়ে বেস্ট সাউথ এশিয়ান ফিচার ফিল্ম হিসেবে ‘দ্য সিলভার উড’ জিতে নেয় ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত ‘মায়ার জঞ্জাল’।
বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজক জসিম আহমেদ। তিনি বলেন, কাজের স্বীকৃতি হিসেবে পুরস্কার পাওয়া সব সময়ই আনন্দের। যদি হয় সেরা সিনেমার পুরস্কার, তা-ও আবার এই সময়ে পৃথিবীর অন্যতম ১০টি গুরুত্বপূর্ণ সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করে, তাহলে তো একটু বাড়তি আনন্দ থাকেই।

এর আগে ইতালির রোমে অনুষ্ঠিত এশিয়াটিক ফিল্ম ফেস্টিভালের ২১তম আসরে ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জিতে নেয় ‘মায়ার জঞ্জাল’। এছাড়া সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, জগজা নেটপেক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল সিলেকশনে জায়গা করে নেয় এটি।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে ‘ডেব্রি অব ডিজায়ার’র চিত্রনাট্য। পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম এবং কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। আরও রয়েছেন পশ্চিমবঙ্গের তথ্যপ্রযুক্তি মন্ত্রী ব্রাত্য বসু (গণেশ বাবু)।

বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদের সঙ্গে সিনেমাটির সহ-প্রযোজক ভারতীয় প্রতিষ্ঠান ফ্লিপবুক।

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে