শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

জাবি ভিসির দায়িত্বের সপ্তম বছর পূর্ণ

প্রকাশের সময়: ১০:০৯ পূর্বাহ্ণ - বুধবার | মার্চ ৩, ২০২১

ফাইল ছবি

currentnews

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের সাত বছর পার করেছেন। মঙ্গলবার (২ মার্চ) দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের তিন বছর পূর্তির মধ্য দিয়ে সাত বছর পূর্ণ করলেন তিনি।

মঙ্গলবার (২ মার্চ) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

২০১৮ সালের ২ মার্চ অধ্যাপক ফারজানা ইসলাম ৪ বছরের জন্য দ্বিতীয় মেয়াদে উপাচার্যের দায়িত্ব গ্রহণ করেন। এর আগে প্রথম মেয়াদে ৪ বছর উপাচার্যের দায়িত্ব পালন করেছিলেন তিনি।
২০১৪ সালের ২ মার্চ দেশে পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ড. ফারজানা ইসলাম। পরে মেয়াদ পূর্ণ হওয়ার আগেই রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আবদুল হামিদ তাকে দ্বিতীয় মেয়াদে উপাচার্য হিসেবে নিয়োগ দেন।

দায়িত্ব পালনের ৭ বছর পূর্তি উপলক্ষে উপাচার্য মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ফারজানা ইসলাম বলেন, ‘বর্তমানে বৈশ্বিক মহামারি করোনা আমাদেরকে এক নতুন চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড় করিয়েছে। করোনায় আমরা অনেককে হারিয়েছি। করোনায় আক্রান্ত হয়ে উল্লেখযোগ্য সংখ্যক ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অনেক স্বজন ও প্রিয়মুখ আমাদের ছেড়ে চলে গেছেন। আমি তাদের সকলের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।’

তিনি বলেন, আমি উপাচার্যের দায়িত্ব পালনে ‘একযোগে চলার’ নীতিতে বিশ্বাস করি। এ লক্ষ্যে আমি বিশ্ববিদ্যালয়ের সকলের কথা শুনি। আমার মেয়াদকালের অবশিষ্ট সময়েও আমি এ ধারা অব্যাহত রাখবো। বিগত অর্থবছরে কয়েকটি অসম্পন্ন কাজসহ উল্লেখযোগ্য ভৌত অবকাঠামোগত উন্নয়নমূলক ও সংস্কারকাজ সম্পন্ন করা হয়েছে।
উপাচার্য আশা প্রকাশ করেন, ছাত্র-শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের করোনার ভ্যাকসিন গ্রহণের পর্ব শেষ হবে এবং বিশ্ববিদ্যালয় খোলার উপযুক্ত পরিবেশ তৈরি হবে। বিশ্ববিদ্যালয় খোলার পর ক্ষতি পুষিয়ে নেয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ছুটিতে পরিবর্তন আনা হবে বলেও জানান তিনি।

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে