শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এইচ টি ইমামের প্রথম জানাজা সম্পন্ন

প্রকাশের সময়: ১২:৪১ অপরাহ্ণ - বৃহস্পতিবার | মার্চ ৪, ২০২১

currentnews

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমামের (এইচ টি ইমাম) প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। সিরাজগঞ্জের উল্লাপাড়ার সরকারি আকবর আলী কলেজ মাঠে আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে প্রথম জানাজা সম্পন্ন হয়। জানাজায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাসহ অসংখ্য মানুষ অংশ নেন। এর আগে তাঁর মরদেহ আজ সকাল সোয়া ১০টার দিকে হেলিকপ্টারে করে উল্লাপাড়ায় নিয়ে যাওয়া হয়।

জানাজা শেষে এইচ টি ইমামের মরদেহ আবারও হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হবে। এরপর তাঁর মরদেহ সবার শ্রদ্ধা নিবেদনের জন্য বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখার কথা রয়েছে। বাদ আসর গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে দাফন করা হবে বনানী কবরস্থানে।
কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা নিয়ে প্রায় মাসখানেক আগে এইচ টি ইমাম ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন।

গতকাল বুধবার দিবাগত রাত সোয়া ১টায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

১৯৩৯ সালে জন্মগ্রহণকারী এইচ টি ইমামের বয়স হয়েছিল ৮২ বছর। দেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব তিনি। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন হোসেন তৌফিক ইমাম।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় এইচ টি ইমাম প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

এইচ টি ইমাম রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরবর্তীকালে তিনি লন্ডন স্কুল অব ইকোনমিকস থেকে উন্নয়ন প্রশাসনে ডিগ্রি লাভ করেন।

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে