শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ | ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. অরুণ কুমার

প্রকাশের সময়: ৩:৩০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | মার্চ ৪, ২০২১

currentnews

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি পূর্ববর্তী ডিন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগমের স্থলাভিষিক্ত হয়েছেন। সিন্ডিকেটের অনুমতি সাপেক্ষে আগামী ২ (দুই) বছরের জন্য তিনি এ দ্বায়িত্বপ্রাপ্ত হন।
বুধবার (৩ মার্চ, ২০২১) এই উপলক্ষে তিনি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম পি. আর. এল এ গমন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২৪ (২) ধারা অনুযায়ী পরবর্তী তিন বছরের জন্য উক্ত বিভাগের নতুন চেয়ারম্যান ও সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে জেষ্ঠতার ভিত্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২ (৫) উপধারা অনুযায়ী পরবর্তী দুই বছরের জন্য সমাজবিজ্ঞান অনুষদের নতুন ডীন হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমারকে নিযুক্ত করা হয়েছে।
ডিনের দায়িত্ব গ্রহনের পর নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী রেজিস্ট্রার অফিস কর্তৃক আমাকে সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। আমি সকলের সহযোগীতায় আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করতে চাই। সেজন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।
প্রসঙ্গত, অধ্যাপক অরুণ কুমার গোস্বামী ২রা অগাস্ট, ২০০৮ এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে যোগদান করেন। পরবর্তীতে তিনি বিভাগীয় প্রধান হিসেবেও নিযুক্ত ছিলেন এবং বর্তমানে পুনরায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের ডিরেক্টর হিসেবেও নিযুক্ত রয়েছেন।
https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে