বুধবার, ২৮ জুলাই, ২০২১ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

অপ্রতিরোধ্য সেরেনা উইলিয়ামস

প্রকাশের সময়: ১২:০৪ অপরাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

এ বছরের তিন গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন হালেপ-ওজনিয়াকি-কারবার বিদায় নিয়েছেন আগেই। মৌসুমের শেষ গ্র্যান্ডস্লাম ইউএস ওপেন থেকে ছিটকে গেছেন শারাপোভা-কেভিতোভা-সিতলিনার মতো তারকারাও। তবে থামেননি সেরেনা উইলিয়ামস। আমেরিকান টেনিসের জীবন্ত এই কিংবদন্তি ছুটছেন অপ্রতিরোধ্য গতিতে। দুর্দান্ত খেলেই ইউএস ওপেনের ফাইনালে জায়গা করে নিলেন তিনি।

বৃহস্পতিবার টুর্নামেন্টের সেমিফাইনালে সেরেনা উইলিয়ামস ৬-৩ এবং ৬-০ গেমে পরাজিত করেন লাটভিয়ার অ্যানাস্তাসিয়া সেভাস্তোভাকে। সেইসঙ্গে ক্যারিয়ারের নবম ইউএস ওপেন এবং ৩১তম গ্র্যান্ডস্লাম ফাইনালের টিকিট কাটেন সেরেনা উইলিয়ামস।

কেউ কি বলবেন বয়সে ছত্রিশকেও ছাড়িয়ে গেছেন সেরেনা? হ্যাঁ, ক্যারিয়ারের গোধূলিবেলাতেও সেরেনা খেলছেন তার আপন গতিতে। সেরেনার কাছে এটা অবিশ্বাস্য। কেননা, গত বছরের সেপ্টেম্বরের এই সময়টাতেই যে হাসপাতালে জীবনের সঙ্গে লড়াই করছিলেন তিনি। গত বছরের ১ সেপ্টেম্বর প্রথম কন্যা সন্তানের মা হওয়া সেরেনা সেমিফাইনাল জয়ের পর নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘এটা সত্যিই অবিশ্বাস্য। এক বছর আগেও আমি আমার জীবনের সঙ্গে লড়াই করছিলাম।’

সন্তান জন্মের কারণে গত বছর ইউএস ওপেনে খেলতে পারেননি সেরেনা। এবার খেলছেন ফাইনালে। শিরোপা জয়ের লড়াইয়ে সেরেনার সামনে বড় বাধা এখন নাওমি ওসাকা। জাপানের এই প্রতিভাবান খেলোয়াড়ও নিউ ইয়র্কে দুর্দান্ত খেলছেন।

মঙ্গলবার সেমিফাইনালের আরেক ম্যাচে ২০ বছরের এই টেনিস তারকা ৬-২ এবং ৬-৪ গেমে রীতিমতো উড়িয়েই দেন সেরেনার স্বদেশি মেডিসন কেইসকে। সেইসঙ্গে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনালে খেলার নতুন ইতিহাস গড়েন ওসাকা।

সেরেনার সামনেও নতুন মাইলফলকের হাতছানি। ইউএস ওপেন জিতলেই কিংবদন্তি মার্গারেট কোর্টের সর্বোচ্চ ২৪ গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডে ভাগ বসাবেন সেরেনা।

পারবেন কি সেরেনা? এই প্রশ্নের উত্তর জানার জন্য শনিবার ফাইনাল পর্যন্ত অপেক্ষা করতে হবে ভক্ত-অনুরাগীদের।

 

 

 

 

বিবিসি

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে