রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

ফিনটেক খাতে অবদান রাখায় উইটসার স্বীকৃতি পেল ‘নগদ’

প্রকাশের সময়: ২:৪৫ অপরাহ্ণ - শনিবার | নভেম্বর ২১, ২০২০

currentnews

ওয়ার্ল্ড কংগ্রেস অব ইনফরমেশন টেকনোলজি (ডব্লিউসিআিইটি) সম্মেলনে ‘উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯’ পেয়েছে ডাক বিভাগের ডিজিটাল ফাইন্স্যান্সিয়াল সেবা ‘নগদ’।

ডিজিটাল অপর্চুনিটি এবং আর্থিক অন্তর্ভূক্তির জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় নগদকে এই অ্যাওয়ার্ড দিয়েছে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা)।

মালয়েশিয়ায় গত বুধবার শুরু হয়েছে তিনদিনের ডব্লিউসিআিইটি সম্মেলন। সম্মেলনের দ্বিতীয় দিন মালয়েশিয়ার স্থানীয় সময় রাত ৮টায় নগদকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

উইটসা প্রতিবছর এই সম্মেলনের আয়োজন করে। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) তথ্যপ্রযুক্তি খাতের বিশ্ব সংগঠন উইটসার সদস্য। অ্যাওয়ার্ডের জন্য এ বছর বাংলাদেশ থেকে বিসিএস নগদের নাম প্রস্তাব করে।

এর আগে গত মাসে নগদ বিশ্ব সেরা ফিনটেক স্টার্টআপ হিসেবে ‘ইনক্লুসিভ ফিনটেক ফিফটি’ অ্যাওয়ার্ড জিতেছে।

উইটসার স্বীকৃতির বিষয়ে নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, দেশের আর্থিক খাতের ডিজিটালাইজেশনের জন্য নগদ শুরু থেকেই কাজ করে যাচ্ছে। সে লক্ষ্যে কাজ করতে গিয়ে উইটসার কাছ থেকে পাওয়া স্বীকৃতি অবশ্যই নতুন কিছু উদ্ভাবনে নগদকে আরো উৎসাহিত করবে। আমাদের কাছে স্বীকৃতি পাওয়াটা অবশ্যই সম্মানের, তবে মানুষের জীবনমান পরিবর্তনে ভূমিকা রাখতে পারাটা আরো বড়।

উইটসার স্বীকৃতির বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, উইটসার স্বীকৃতি প্রমাণ করে আমরা সঠিক পথেই রয়েছি। সেবা শুরু করার মাত্র দেড় বছরের মধ্যে নগদ আর্থিক অন্তর্ভুক্তির ক্ষেত্রে এতটাই প্রভাব ফেলেছে যে ইতিবাচক পরিবর্তন আমাদের চোখে পড়ছে। আর তথ্যপ্রযুক্তি এক্ষেত্রে নগদের বড় হাতিয়ার। মাত্র দেড় বছরের মধ্যে নগদ আর্থিক খাতে প্রযুক্তির যে জাদু দেখিয়েছে, সেটি আমার কাছে অবিশ্বাস্য মনে হয়েছে। এর আগেও নগদ আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে এবং বিশ্বের বুকে বাংলাদেশের মুখ উজ্জ্বল করছে। আশা করি নগদ আর্থিকখাতে ডিজিটালাইজেশন নিশ্চিত করতে নেতৃত্ব দেবে। প্রেস বিজ্ঞপ্তি

উপরে