বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

ঘূর্ণিঝড় নিভার প্রভাবে তুমুল বৃষ্টি ভারতের তামিলনাডুতে

প্রকাশের সময়: ৪:৩২ অপরাহ্ণ - বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০

currentnews

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় নিভার প্রভাবে তুমুল বৃষ্টি হয়েছে ভারতের তামিলনাডুতে। প্রদেশটির সবচেয়ে বড় শহর চেন্নাইয়ের বেশ কয়েকটি সড়ক তলিয়ে গেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আজ বুধবার দিবাগত রাত ২টার দিকে ঝড়টি পুদুচেরির ৩০ কিলোমিটার উত্তরে তামিলনাডুর উপকূলীয় শহর মারাক্কানামে আঘাত হানে। এ সময় বাতাসের সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, নিম্নচাপ থেকে অতি প্রবল ঘূর্ণিঝড় এবং পরে শক্তি হারিয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয় নিভা। ঘূর্ণিঝড়টি আছড়ে পড়ার আগেই উপকূলীয় রাজ্যগুলোর প্রায় দুই লাখ লোককে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ঘূর্ণিঝড় আছড়ে পড়ার সময় সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় পুদুচেরি এবং তামিল নাডুর কাডেলোর শহরের অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে। পরে ঘূর্ণিঝড়ের প্রভাবে তুমুল বৃষ্টি হয়। নিভার আঘাতে এখন পর্যন্ত তামিলনাড়ুতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

জানা গেছে, ঝড়ের কারণে কেবল পুদুচেরিতেই ২০ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ভি নারায়নাসামী। তিনি বলেন, ‘পুদুচেরিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে। অসংখ্য গাছ উপড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখা হচ্ছে।’

দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, কাডেলোর, নাগাপাত্তিনামসহ তামিলনাডুর বিভিন্ন উপকূলীয় শহর ও পুদুচেরিতে বৃষ্টিপাত আরও কিছু সময় অব্যাহত থাকবে। এ ছাড়া এলাকাগুলোতে ঝড়ো বাতাস বয়ে যেতে পারে।

উপরে