শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১ | ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

আন্তর্জাতিক গণমাধ্যমে ম্যারাডোনার মৃত্যুর খবর

প্রকাশের সময়: ৫:০৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০

currentnews

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা বুধবার ৬০ বছর বয়সে মারা গেছেন। তার মৃত্যুতে বিশ্বের ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। ফুটবলের এই মহাতারকার মৃত্যুর খবর বিশ্বের প্রধান প্রধান প্রায় সব গণমাধ্যমেই গুরুত্বের সঙ্গে প্রচার করা হয়েছে।

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে ম্যারাডোনার মৃত্যুর খবরের সঙ্গে বিশ্বকাপ হাতে আর্জেন্টাইন কিংবদন্তির হাস্যোজ্জ্বল একটি ছবি ছাপা হয়। তাদের শিরোনাম ছিল, ‘দিয়েগো ম্যারাডোনা: ৬০ বছর বয়সে আর্জেন্টিনার কিংবদন্তির মৃত্যু’।

সিএনএন অনলাইনে ম্যারাডোনের মৃত্যুর খবরের শিরোনাম ছিল, ‘হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে দিয়েগো ম্যারাডোনার মৃত্যু’। সঙ্গে বিশ্বকাপ উচিয়ে সতীর্থদের সঙ্গে ম্যারাডোনার উল্লাসের একটি ছবিও ছেপেছে তারা।

‘দ্য স্টার’-এর শিরোনামে ‘ঈশ্বরের হাত’ দিয়ে ম্যারাডোনার সেই গোলের প্রতি ইঙ্গিত করা হয়েছে। পত্রিকাটির শিরোনাম করা হয়েছে, ‘ঈশ্বরের হাতে ম্যারাডোনা’।

একই ধরনের শিরোনাম করেছে ‘ডেইলি মিরর’। তাদের শিরোনামে ম্যারাডোনার নাম উল্লেখ করা করে বলা হয়েছে, ‘সে ঈশ্বরের হাতে’।
ফরাসি ট্যাবলয়েড লে’ইকুইপের শিরোনামে ম্যারাডোনাকে ‘ফুটবল ঈশ্বর’ হিসেবে উল্লেখ করা হয়েছে। তাদের শিরোনামে বলা হয়েছে, ‘ঈশ্বর মৃত’।

‘দ্য সান’ ম্যারাডোনার মৃত্যুর খবরের সঙ্গে হাত দিয়ে তার দেওয়া সেই বিখ্যাত গোলের ছবিও প্রকাশ করেছে। শিরোনামে তারা লিখেছে, ‘৬০ বছর বয়সে মৃত ম্যারাডোনা’।

দ্য গার্ডিয়ানেও যথেষ্ট গুরুত্ব পেয়েছে ম্যারাডোনার মৃত্যুর খবর। তারা শিরোনামে ম্যারাডোনার ছবির পাশে তার জন্ম ও মৃত্যু সাল উল্লেখ করে। গার্ডিয়ানের শিরোনাম ছিল, ‘দিয়েগো ম্যারাডোনা ১৯৬০-২০২০’।

‘ডেইলি এক্সপ্রেস’ ম্যারাডোনার বিশ্বকাপ জয় ও ‘ঈশ্বরের হাত’ দিয়ে দেওয়া গোলের ছবির সঙ্গে শিরোনাম করেছে, ‘৬০ বছর বয়সে ম্যারাডোনার প্রয়ান’।

উপরে