বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Logo
Print

ফর্মে ফিরছেন মোহাম্মদ আশরাফুল

প্রকাশের সময়: ৮:২০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | নভেম্বর ২৬, ২০২০

currentnews

ফর্মে ফিরছেন মোহাম্মদ আশরাফুল। গত ১৬ মার্চের পর পেশাদার ক্রিকেট খেলতে নেমে মঙ্গলবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ৯ বলে ৫ রানে আউট হন রাজশাহীর হয়ে খেলা এ অলরাউন্ডার।

বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে খুলনার বিপক্ষে অনবদ্য ব্যাটিং করে রাজশাহীর চার উইকেটের জয় নিশ্চিত করেন আশরাফুল। দলের হয়ে ২২ বলে তিনটি বাউন্ডারির সাহায্যে অপরাজিত ২৫ রান করেন তিনি। এই জয়ে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেল রাজশাহী। এর আগে উদ্বোধনী ম্যাচে মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন ঢাকাকে শ্বাসরুদ্ধকর ম্যাচে ২ রানে হারায় আশরাফুলরা।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় খুলনা। দলীয় মাত্র ৫১ রানে ইমরুল কায়েস (০), সাকিব আল হাসান (১২), এনামুল হক বিজয় (২৬), জহুরুল ইসলাম অমি (১) ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের (৭) উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় তারা।

ষষ্ঠ উইকেট জুটিতে শামিম হোসেনকে সঙ্গে নিয়ে ৪৯ রানের জুটি গড়েন আরিফুল হক। ২৫ বলে ৩৫ রান করে আউট হন শামিম। এরপর শহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে যান আগের ম্যাচে শেষ ওভারে চার ছক্কা হাঁকিয়ে দলের অবিশ্বাস্য জয় নিশ্চিত করা আরিফুল হক। এ দিন তার ৩১ বলের অপরাজিত ৪১ রানের সুবাদে ৬ উইকেটে ১৪৬ রান তুলতে সক্ষম হয় খুলনা।

রাজশাহীর হয়ে মুকিদুল ইসলাম দুই আর এবাদত হোসেন, মেহেদী হাসান ও আরাফাত সানি একটি করে উইকেট শিকার করেন।

মাঝারি স্কোর তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৫ রান সংগ্রহ করে আউট হন আনিসুল ইসলাম ইমন (২)। তিনে ব্যাটিংয়ে নামা রনি তালুকদারকে সঙ্গে নিয়ে ফের ৪৭ রানের জুটি গড়েন ওপেনার নাজমুল হোসেন শান্ত। ২০ বলে ২৬ রান করে আউট হন রনি তালুকদার।

এরপর ফিফটি তুলে নিয়ে আউট হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার আগে ৩৪ বলে ছয়টি চার ও তিন ছক্কায় করেন ৫৫ রান। চতুর্থ উইকেটে ফজলে মাহমুদকে সঙ্গে নিয়ে ৩৩ রানের জুটি গড়েন মোহাম্মদ আশরাফুল। ১৬ বলে ২৪ রান করে আউট হন ফজলে মাহমুদ।

ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা নুরুল হাসান সোহানকে সঙ্গে নিয়ে নির্ধারিত ওভারের ১৬ বল আগেই ৪ উইকেটের জয় নিশ্চিত করেন আশরাফুল। ২২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন আশরাফুল।

সংক্ষিপ্ত স্কোর
খুলনা: ২০ ওভারে ১৪৬/৬ (আরিফুল ৪১*, শামিম ৩৫, এনামুল হক ২৬, শহিদুল ইসলাম ১৭, সাকিব ১২)।

রাজশাহী: ১৭.২ ওভারে ১৪৭/৪ (নাজমুল হোসেন শান্ত ৫৫, রনি তালুকদার ২৬, আশরাফুল ২৫*, ফজলে মাহমুদ ২৪, নুরুল হাসান ১১*)।

ফল: রাজশাহী ৪ উইকেটে জয়ী।

উপরে