বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

নীলক্ষেতে বিক্ষোভ: সড়কে তীব্র যানজট

প্রকাশের সময়: ৩:৩৩ অপরাহ্ণ - বুধবার | ফেব্রুয়ারি ২৪, ২০২১

currentnews

পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার করে শিক্ষা কার্যক্রম ও ছাত্রাবাস খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের কারণে যানজটের কবলে পড়েছে রাজধানীর বিভিন্ন সড়ক।

বুধবার সকাল ৯টা থেকে নিউ মার্কেট-আজিমপুর সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে আশপাশের সড়কগুলোতে যানজটের সৃষ্টি হয়। এই যানজট গাবতলী পর্যন্ত ছড়িয়ে গেছে।

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের (তেজগাঁও) অতিরিক্ত উপকমিশনার মনজুর মোর্শেদ বলেন, “নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীদের অবস্থানের কারণে পুরো মিরপুর রোডে যান চলাচল বন্ধ হয়ে গেছে, যা গাবতলী পর্যন্ত বিস্তৃত হয়েছে।”

নীলক্ষেত মোড় দিয়ে চলাচলকারী যানবাহনগুলোকে রাজধানীর সায়েন্স ল্যাব হয়ে মিরপুর ও ধানমণ্ডিসহ বিকল্প রাস্তায় বের করে দেওয়ার চেষ্টা চলছে বলে জানান তিনি।

মিরপুর সড়কে যানজট হওয়ায় স্বাভাবিকভাবেই ফার্মগেট-শাহবাগ রোডের ওপর গাড়ির চাপ বেড়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাসেল সরকার জানান, সায়েন্স ল্যাব থেকে নিউমার্কেটগামী গাড়িগুলো নিউ এলিফ্যান্ট রোড হয়ে কাঁটাবন দিয়ে বের করে দেওয়া হচ্ছে। বিকল্প রাস্তা হিসেবে সায়েন্সল্যাব দিয়ে কাঁটাবন মোড় হয়ে নীলক্ষেত-পলাশী মোড় দিয়ে ঢাকেশ্বরী হয়ে যান চলাচল করছে। তবে ওই রাস্তায় গাড়ির গতি ধীর।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে সাত কলেজের প্রধান সমন্বয়ক ও অধ্যক্ষদের এক সভায় সাত কলেজের সব পরীক্ষা ২৪ মে পর্যন্ত স্থগিত করা হয়। পরে সন্ধ্যায় তাৎক্ষণিকভাবে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

রাত ১০টা পর্যন্ত সেখানে অবস্থান করে ফিরে গিয়েছিলেন তারা। বুধবার শিক্ষার্থীরা ফের রাস্তায় নামলে এই যানজটের কবলে পড়তে হয় যাত্রীদের।
বুধবার সকালে অবস্থান কর্মসূচি থেকে শিক্ষার্থীরা রুটিন অনুযায়ী চলমান পরীক্ষা নেওয়াসহ আবাসিক হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবি জানিয়েছেন।

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে