মঙ্গলবার, ১৮ মে, ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

নালিতাবাড়ীতে কঠোর বিধি নিষেধে প্রথম দিনের লকডাউন

প্রকাশের সময়: ৫:৪২ অপরাহ্ণ - বুধবার | এপ্রিল ১৪, ২০২১

currentnews

এম এ কাশেম,নালিতাবাড়ী সংবাদদাতা:প্রথম রমজান,পহেলা বৈশাখের প্রথম দিনেই প্রখর রৌদ্র ও গরমে ১৪ এপ্রিল আজ বুধবার সকাল হতে শেরপুরের নালিতাবাড়ীতে কঠোর বিধি নিষেধের মধ্য দিয়ে  পুলিশ ও প্রশাসনের কড়া নজরদারীতে লকডাউন পালিত হচ্ছে।
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ভোর ৬টা থেকে সারাদেশে চলছে আট দিনের সর্বাত্নক লকডাউন। এ লকডাউনের প্রথমদিনে সকাল থেকে শেরপুর জেলা নালিতাবাড়ী শহরে দেখা গেছে কঠোরতা,চলছে না কোনো গণপরিবহন।সড়কে মানুষের চলাচলও তেমন নেই।শহরের বিভিন্ন স্থানে রয়েছে পুলিশি চেকপোস্ট।
শহর ঘুরে দেখা গেছে, সব মিলিয়ে শেরপুরের নালিতাবাড়ীতে কড়াকড়ির মধ্যদিয়ে লকডাউন পালিত হচ্ছে। শহরের মোড়ে মোড়ে স্থাপন করা হয়েছে পুলিশের চেকপোস্ট। অপ্রয়োজনে রাস্তায় আসা লোকজনদের ফিরিয়ে দিচ্ছে পুলিশ।পৌর শহরের আড়ানী বাজার, শহীদ মিনার মোড়,গড়কান্দা বাস স্ট্যান্ড মোড়, টেম্পু স্ট্যান্ড, মধ্য বাজার চুড়িওয়ালা হাটি,দক্ষিণ বাজার সহ বিভিন্ন স্থানে স্থাপিত এই চেকপোস্টে লকডাউন বাস্তবায়নে কাজ করছে।
জরুরি সেবা, খাদ্যদ্রব্য পণ্যের দোকান ছাড়া অন্যান্য বেশিরভাগ দোকান বন্ধ রয়েছে। তবে আজও কিছু কিছু লোকজনকে ঢাকা থেকে আসতে দেখা গেছে। লকডাউন বাস্তবায়নে থানা পুলিশ ও প্রশাসন তৎপর রয়েছে।
সূত্র জানায়, নিজের জাগ্রত বিবেক বোধ এবং প্রশাসনের কড়া নজরদারিতে  সকাল হতে মানুষ এখনও ঘর মুখিতায় রয়েছে। ফলে শহরে মানুষের চলাচল নেই, শহর খালি। একই সাথে শহরের বিভিন্ন মোড়ে পুলিশের কড়া নজরদারী ও জিজ্ঞাসাবাদ চলছে। ফলে ছোটখাট যানবাহন,রিক্সা ব্যতীত কোন ভারী যানবাহন চলাচলে লক্ষ করা যায়নি। অপরদিকে নিত্যপন্য প্রয়োজনীয় দোকান পাট, কাঁচা বাজার খোলা রয়েছে এবং সরকারী প্রানী সম্পদ দপ্তরের খোলা বাজারে ডিম বিক্রি অব্যাহত রয়েছে। চুরি মালা হাটিতে দোকানি এবং পুলিশের মাঝে মাঝে চোর-পুলিশ খেলা লক্ষ করা গেছে ।সর্বোপরি সন্ধ্যা এবং রাত নয়টা পর্যন্ত এমন থাকলে আজ প্রথম দিনের লকডাউন নালিতাবাড়ীতে সফল হয়েছে বলে সাধারণ মানুষ  ধারণা করছে।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে