মঙ্গলবার, ১৮ মে, ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

লিভারপুলের বিদায়, চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে রিয়াল

প্রকাশের সময়: ৯:৪০ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | এপ্রিল ১৫, ২০২১

currentnews

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালপর্বের দ্বিতীয় লেগের ম্যাচে বুধবার রাতে অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে গোলশূন্যতে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। আর তাতেই সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা হয়েছে জিনেদিন জিদানের শিষ্যদের।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে জার্গেন ক্লপের শিষ্যদের পাত্তাই দেয়নি রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচে ৩-১ গোলের বড় ব্যবধানে জিতেছে ১৩বারের চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়নরা। ফলে সেরা চারে উঠার রাস্তাটা তাদের জন্য অনেকটাই সহজ ছিল। দ্বিতীয় লেগে ড্র কিংবা এক গোলে হারলেও সমস্যা ছিল না করিম বেনজেমাদের। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হওয়ায় দুই লেগ মিলিয়ে ৩-১ গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ চারে উঠেছে জিনেদিন জিদানের শিষ্যরাই।

অ্যানফিল্ডে এদিন ম্যাচের শুরুতে থেকেই রিয়ালের প্রতিপক্ষের রক্ষণভাগে একের পর আক্রমণ চালাতে থাকে স্বাগতিকরা। প্রথম সুযোগও পায় লিভারপুল। কিন্তু ফিনিশিংয়ে ব্যর্থতায় প্রথমার্ধে জালের দেখা পায়নি তারা। ৪০তম মিনিটে খুব ভালো জায়গা থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি সালাহ। পরের মিনিটে খুব কাছ থেকে উড়িয়ে মেরে সুযোগ হাতছাড়া করেন জর্জিনিয়ো ভেইনালডাম।
আক্রমণাত্মক ফুটবলে রিয়ালকে চেপে ধরে ইংলিশ চ্যাম্পিয়নরা। কিন্তু রক্ষণ জমাট করে প্রতি আক্রমণের কৌশল নেয় সফরকারীরা। ৬৬তম মিনিটে প্রায় এগিয়েই যাচ্ছিল তারা। অনেকটা এগিয়ে ভিনিসিউস জুনিয়রের চেষ্টা ব্যর্থ করে দেওয়ার পর বেনজেমাকেও হতাশ করেন লিভারপুল গোলরক্ষক আলিসন।

অনেকটা সময় রিয়ালের অর্ধেই ছিলেন ২১ জন। তবে চাপের মধ্যেও ভেঙে পড়েনি স্প্যানিশ চ্যাম্পিয়নরা। ঠাণ্ডা মাথায় সামাল দিয়েছে সব আক্রমণ। জায়গা করে নিয়েছে শেষ চারে। যেখানে তাদের প্রতিপক্ষ চেলসি।

কিন্তু শেষ পর্যন্ত থিবাউট কোর্তোয়াকে ভেদ করে জালে বল জড়াতে পারেননি সালাহ-সানেরা। ফলে ম্যাচটি গোলশূন্যতে ড্র হয়। আর তাতেই জয় উল্লাসের মাধ্যমে মাঠ ছাড়েন জিদান বাহিনী।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে