মঙ্গলবার, ১৮ মে, ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

অভিনেত্রী কবরীকে লাইফ সাপোর্টে

প্রকাশের সময়: ৯:০৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার | এপ্রিল ১৫, ২০২১

currentnews

করোনাভাইরাসে আক্রান্ত বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়। চিকিৎসক জানিয়েছেন, তার ফুসফুসের অবস্থা ভালো নয়।

কবরী রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন। তাকে লাইফ সাপোর্টে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ওই হাসপাতালের পরিচালক অধ্যাপক ফারুক আহমেদ।

কবরীর ছেলে শাকের চিশতীও জানিয়েছেন তার মাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তার অবস্থা সম্পর্কে অধ্যাপক ফারুক আহমেদ বলেন, ‘উনার ফুসফুসের অবস্থা ভালো নয়, অক্সিজেন লেভেল ওঠানামা করছে।’

এদিকে এক ভিডিও বার্তায় শাকের চিশতী জানান, তার মা এখন কথা বলার মত অবস্থায় নেই। চিশতী বলেন, ‘আমরা আশাবাদী, মা সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরবেন। তার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি দেশবাসী ও ভক্তদের কাছে দোয়া চেয়েছেন।’

গত ৫ এপ্রিল অভিনেত্রী কবরীর শরীরে করোনা শনাক্ত হয়। ওই রাতেই তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর ৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। ওই হাসপাতালেই চিকিৎসাধীন তিনি।
কবরীর উন্নত চিকিৎসায় গত শনিবার সকালে বিশেষজ্ঞ চিকিৎসকরা বসেছিলেন বলে জানিয়েছেন অধ্যাপক ফারুক আহমেদ।

১৯৬৪ সালে ‘সুতরাং’ ছবি দিয়ে চলচ্চিত্রে নাম লেখান কবরী। ছবিটি পরিচালনা করেন সুভাষ দত্ত। এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অনেক কালজয়ী সিনেমা উপহার দেন সারাহ বেগম কবরী।

কবরী সরকারি অনুদানের ‘এই তুমি সেই তুমি’ সিনেমা পরিচালনা করছেন। সম্প্রতি ছবিটির শুটিং শেষ হয়েছে, চলছে সম্পাদনার কাজ। কবরী পরিচালিত প্রথম ছবি ‘আয়না’, মুক্তি পায় ২০০৬ সালে।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে