সোমবার, ২৬ জুলাই, ২০২১ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

চমক নিয়ে আসছে মাইক্রোসফটের নতুন উইন্ডোস

প্রকাশের সময়: ৩:৩৯ অপরাহ্ণ - মঙ্গলবার | জুন ১, ২০২১

currentnews

উইন্ডোজ অপারেটিং সিস্টেম নিয়ে চমকে দেয়া সংবাদ দিলেন মাইক্রোসফট কর্তৃপক্ষ। মাইক্রোসফটের ভার্চুয়াল ডেভেলপার কনফারেন্সে প্রতিষ্ঠানের সিইও সত্য নাডেলা জানিয়েছে যে, খুব শীঘ্রই উইন্ডোজের পরবর্তী জেনারেশন লঞ্চ হবে।

যদিও নতুন উইন্ডোজের বিষয়ে তিনি আর কোনো তথ্য প্রকাশ করেনি। এ উপলক্ষে, সত্য নাডেলা বলেছেন যে, এই নতুন আপডেটের ফলে ডেভেলপারস ও ক্রিয়েটরদের জন্য আর্থিক সুযোগের ক্ষেত্র তৈরি হবে। উইন্ডোজ নতুন আপডেটের পরে, উইন্ডোজ অ্যাপ স্টোরে এবার থার্ড পার্টি অ্যাপ স্টোরকেও অনুমতি দেবে বলে মনে করা হচ্ছে।

অনুষ্ঠানে সত্য নাডেলা আরও বলেছেন যে, আমি নিজে গত কয়েকমাস ধরে এই প্রোজেক্টে কাজ করছি। আগামী জেনারেশনের উইন্ডোজ নিয়ে আমি সত্যিই উৎসাহী। আর আমরা ডেভেলপাররা প্রতিশ্রুতি দিচ্ছি যে নতুন আপডেট উইন্ডোজ ডেভেলপারদের জন্য আরও বেশি সুযোগ তৈরি করে দেবে। এছাড়াও আমরা ওই ক্রিয়েটরদের স্বাগত জানাবো যারা ইনোভেটিভ।
জানা গেছে, বেশ কয়েক মাস ধরে মাইক্রোসফ্ট তার অ্যাপ স্টোরটি আপডেট করার উপরে কাজ করছে। আর একই মাইক্রোসফট বেসিক অপারেটিং সিস্টেমের ইউজার ইন্টারফেসও বড়সড় পরিবর্তন আনতে চলেছে।

এবার থার্ড পার্টি কমার্স প্লাটফর্মস অ্যাপে নিয়ে আসতে পারে মাইক্রোসফট। মাইক্রোসফট অ্যাপ স্টোরে থার্ড পার্টি ডেভেলপাররাও নিজেদের অ্যাপ তৈরি করে এতে লিস্ট করতে পারবে।

উইন্ডোজ স্টোরে গুগল ক্রোমের মতো অ্যাপও সাবমিট করতে পারবেন ইউজাররা। এগুলো ছাড়াও ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেমে উইন্ডোজ ৯৫-এর আইকনটি ফিরে পেতে পারেন। তিনি বলেন, আমরা নেক্সট জেনারেশন অফ উইন্ডোজ-এ আরও আকর্ষণীয় কিছু নিয়ে আসছি।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে