মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১ | ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

ফেনীর পরশুরামে বৈদ্যুতিক শর্টসার্কিটে এক শিক্ষার্থী নিহত

প্রকাশের সময়: ৪:১৮ অপরাহ্ণ - সোমবার | জুলাই ২৬, ২০২১

currentnews

শেখ আশিকুন্নবী সজীব,ফেনী প্রতিনিধি : ফেনীর পরশুরাম উপজেলার সত্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওয়াশ ব্লকের পানির মোটরের বৈদ্যুতিক লাইনের সাথে শর্টসার্কিটে আবদুল কাইয়ুম (৬)বছরের এক শিশু মারা গেছে। ঘটনাটি রোববার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে ঘটে। নিহত কাইয়ুম উপজেলার মির্জানগর ইউনিয়নের সত্যনগর  গ্রামের মোঃ কাউছারের ছেলে। নিহত কাইয়ুম সত্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী বলে জানান স্কুলের প্রধান শিক্ষক বেলাল হোসেন।
জানা যায়, রোববার সকালে কাইয়ুম মায়ের কাছ থেকে ১০টাকা নিয়ে চিপস কেনার জন্য দোকানে যাচ্ছিল এসময় সত্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশে রাস্তায় ওয়াশ ব্লকের সাথে সংযুক্ত বৈদ্যুতিক তারে হাত লাগালে ঘটনাস্থলে সে মারা যায়।
পরশুরাম পল্লী বিদ্যুতের লাইনম্যান দেব ব্রত স্কুলের সামনে দিয়ে যাওয়ার সময় শিশুটিকে মাটিতে পড়ে থাকতে দেখে সাথে সাথে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়। লাইনম্যান দেব ব্রত জানান, সকাল থেকে ওই গ্রামের বিদ্যুতের কাজ করছিলেন এসময় হঠাৎ দেখেন শিশুটিকে মাটিতে পড়ে থাকতে। তিনি আরো জানান, তার ডান হাতে স্কুলের বিদ্যুতের তার ধরা ছিল বাম হাতে একটি ১০টাকার নোট ছিল।
স্থানীয়রা পরশুরাম থানার পুলিশকে খবর দিলে দুপুর ১টার দিকে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্বার করে নিয়ে যায়।
পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মু. খালেদ হোসেন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিটে শিশু নিহতের খবর শুনে লাশ উদ্বার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। স্কুল কর্তৃপক্ষ অথবা ঠিকাদারের গাফিলতি আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।
জানা যায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী ফাহাদ ভূঁইয়ার তত্বাবধানে ১৫ লাখ টাকা ব্যায়ে  টিকাদারী প্রতিষ্ঠান জামাল এন্ড ব্রাদার্স ২০২০ সালের জুলাই এ কাজটি শেষ করেন। স্থানীয়রা  অভিযোগ করেন নির্মানকাজে ক্রটি ও বিভিন্ন অনিয়মের পরও একাধিকবার জানানোর পরও ঠিকাদারী প্রতিষ্ঠান ওই তারে কোন কভার দেয়নি।
পরশুরাম উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী ফাহাদ ভূঁইয়া জানান, ওয়াশ ব্লকের শর্টসার্কিট হওয়ার কথা নয় তবে কিভাবে এ দূর্ঘটনা ঘটেছে তিনি খোঁজ নিয়ে দেখবেন।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে