বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ | ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

আফগানিস্তানে বিস্ফোরণে অন্তত ২ জন নিহত

প্রকাশের সময়: ৯:১৫ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ১৮, ২০২১

currentnews

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় নানগারহার প্রদেশের রাজধানী জালালাবাদে তিনটি বিস্ফোরণে অন্তত দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০ জন। শনিবার এই বিস্ফোরণ হয়েছে বলে নিশ্চিত করেছে তালেবান। তবে বিস্ফোরণের কারণ সম্পর্কে কর্তৃপক্ষ এখনো কিছু জানতে পারেনি। খবর ফরাসি বার্তা সংস্থা এএফপির।

নাম প্রকাশে অনিচ্ছুক এক তালেবান কর্মকর্তা জানিয়েছেন, ‘এখন পর্যন্ত আমরা দুই জন নিহত এবং ২০ জন আহত হওয়ার খবর পেয়েছি। টহলরত একটি গাড়ি লক্ষ্য করে এই বিস্ফোরণ ঘটানো হয়। আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। বিস্ফোরণের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে জানতে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।’

আফগানিস্তান থেকে মার্কিন সেনারা চলে যাওয়ার পর তালেবানের অধীনে আফগানিস্তানে এটাই প্রথম প্রাণঘাতী কোনো হামলা। প্রদেশিক স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা অবশ্য এএফপিকে বলেছেন, বিস্ফোরণে নিহত হয়েছে তিন জন। স্থানীয় কয়েকটি গণমাধ্যম আবার জানিয়েছে, হামলায় নিহত হয়েছে দুইজন এবং আহত ১৯ জন।

আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে জালালাবাদের দূরত্ব মাত্র ৮০ কিলোমিটার। শহরটিকে আফগানিস্তানে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) স্বর্গরাজ্য বলা হয়ে থাকে। গত আগস্টের শেষে কাবুল বিমানবন্দরে ভয়াবহ হামলায় ১৩ মার্কিন সেনাসহ দেড় শতাধিক মানুষ হত্যার দায় স্বীকার করেছিল আইএস।

গত ১৫ আগস্ট আফগানিস্তানের রাষ্ট্রক্ষমতায় প্রত্যাবর্তন করেছে তালেবান। তালেবান কাবুলে ঢোকার পর তৎকালীন গনি সরকারের পতন হয়। রাষ্ট্রক্ষমতায় আসীন হওয়ার পর তালেবান দেশে শান্তি প্রতিষ্ঠা ও নিরাপত্তা রক্ষার প্রতিশ্রুতি দিয়েছিল। তবে ক্ষমতায় আসার এক মাস না যেতেই হামলার মুখে পড়েছে আফগানিস্তান।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে