বুধবার, ০৮ ডিসেম্বর, ২০২১ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

সাইফ লজিস্টিকস ও সিসিবিএলের মধ্যে চুক্তি

প্রকাশের সময়: ৬:১৭ অপরাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ১৯, ২০২১

currentnews

চট্টগ্রাম বন্দরের কাছে বাংলাদেশ ট্রেনে পণ্য বহনের জন্য মাল্টি মডেল কন্টেইনার টার্মিনাল কাম অফ-ডক নির্মাণ করবে শেয়ারবাজারে তালিকাভুক্ত সাইফ পাওয়ারটেকের সাবসিডিয়ারি কোম্পানি সাইফ লজিস্টিক অ্যালায়েন্স।

এ লক্ষ্যে মঙ্গলবার (১৯ অক্টোবর) সরকারি কোম্পানি কন্টেইনার কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (সিসিবিএল) ও সাইফ লজিস্টিকস অ্যালায়েন্সের মধ্যে চুক্তি সাক্ষর হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। সভাপতিত্ব করেন রেল মন্ত্রণালয়ের সচিব ও সিসিবিএলের চেয়ারম্যান মো. সেলিম রেজা। এ চুক্তি স্বাক্ষরের ফলে বাংলাদেশ রেলওয়ে ও সাইফ লজিস্টিকস উভয় প্রতিষ্ঠান আর্থিকভাবে লাভবান হবে।
চুক্তি অনুযায়ী, সাইফ লজিস্টিকস অনুযায়ী চট্টগ্রামে রেলের ২১.২৯ একর জমিতে ২০ বছর মেয়াদি মাল্টি মডেল কন্টেইনার টার্মিনাল কাম অফ-ডক নির্মাণ করবে। যা দিয়ে চট্টগ্রাম থেকে দেশের বিভিন্ন অঞ্চলে কন্টেইনারে করে পণ্য সরবরাহ করা হবে। এতে যে পরিমাণ আয় হবে, তা সাইফ লজিস্টিকস ও সিসিবিএলের মধ্যে ভাগ হবে। আয়ের ৭৮.৫০ শতাংশ পাবে সাইফ লজিস্টিকস এবং সিসিবিএল পাবে ২১.৫০ শতাংশ।

রেলমন্ত্রী বলেন, পৃথিবীর কোথাও শুধু যাত্রী বহন করে মুনাফা করা সম্ভব না।  এজন্য পণ্য পরিবহন করা দরকার হয়।  আজকের চুক্তির মাধ্যমে উভয় প্রতিষ্ঠান লাভবান হবে। এছাড়া সাইফ গ্রুপ কন্টেইনার পরিবহনে অভিজ্ঞ। তাদের হাত ধরে ভবিষ্যতে ভালো কিছু হবে বলে আশা করছি।

সভাপতির বক্তব্যে রেল মন্ত্রণালয়ের সচিব ও সিসিবিএলের চেয়ারম্যান মো. সেলিম রেজা বলেন, পণ্য পরিবহনের কাজে সিসিবিএল গঠন করা হয়েছে। এখন সিসিবিএলের সঙ্গে চুক্তির মাধ্যমে সাইফ লজিস্টিকস টার্মিনাল তৈরি করবে। যেখান থেকে কন্টেইনার সঠিকভাবে সঠিক জায়গায় পাঠানো হবে। এতে উভয় প্রতিষ্ঠান লাভবান হবে। এছাড়া দেশের অর্থনীতিতে এই টার্মিনাল ভূমিকা রাখবে।
সাইফ লজিস্টিকসের চেয়ারম্যান রুহুল আমিন তরফদার বলেন, চট্টগ্রামের রেলভূমিতে কন্টেইনার টার্মিনাল নির্মাণের মাধ্যমে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বাড়বে। এটাই হবে দেশের প্রথম রেলওয়ে কন্টেইনার টার্মিনাল। এই সুযোগ করে দেওয়ার জন্য সিসিবিএল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে