বুধবার, ০৮ ডিসেম্বর, ২০২১ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

মৌলভীবাজার ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

প্রকাশের সময়: ৬:৪৫ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ২০, ২০২১

currentnews

এ.এস.কাঁকন,জেলা প্রতিনিধি মৌলভীবাজার : আজ ১২ রবিউল আউয়াল। মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। এ দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালিত হয়। মৌলভীবাজারে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের পরিবেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)। দিবসটি পালন উপলক্ষে মৌলভীবাজারে দিনব্যাপী বয়ান ও ধর্মীয় অনুষ্ঠানমালাসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে বিভিন্ন ইসলামিক সংগঠন ও প্রতিষ্ঠান।
বুধবার (২০ অক্টোবর) দুপুরে প্রতিবছরের মতো এবারও শহরে জসনে-জুলুসে ঈদে মিলাদুন্নবী (সা:) বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। আহলে সুন্নাত ওয়াল জামাআত মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে সাইফুর রহমান অডিটোরিয়ামের সামন থেকে শুরু হয়ে বর্ণিল এ শোভাযাত্রাগুলো শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে হাজার হাজার মানুষ শরিক হন। এর আগে সাইফুর রহমান অডিটোরিয়ামে এই সংগঠনটির আয়োজনে বিশ^ নবী হযরত মোহাম্মদ (সাঃ) আগমনের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা শাখার মোওলানা হারিস-আল-কাদিরি, আহলে সুন্নাত ওয়াল জামাআত জেলা শাখার কাজি মো: কুতুব উদ্দিন, মো: রাসেল মোস্তফা, মোওলানা আব্দুর রহিমসহ বিভিন্ন ইসলামিক সংগঠনের নেতৃবৃন্দরা। আলোচনা শেষে বিশ্বের নির্যাতিত মুসলিমসহ সমগ্র দেশ, জাতি ও মুসলিম উম্মাহর উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।
এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার ইসলামিক ফাউন্ডেশন এর উপ-পরিচালক মো: আনোয়ারুল কাদির এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন টাউন কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: মো: শামসুল ইসলাম ও দারুল উলুম টাইটেল মাদ্রাসার মোহাদ্দিস মাও: মো: সিরাজুল ইসলাম। আলোচনা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।
শোভাযাত্রা ছাড়াও মৌলভীবাজার জেলার সকল উপজেলায় মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে জশনে জুলুস, আলোচনা সভা, ওয়াজ, মিলাদ মাহফিলসহ নানা অনুষ্ঠান পালিত হচ্ছে। প্রসঙ্গত, এক হাজার ৪৫১ বছর আগে সৌদি আরবের মক্কা নগরে ৫৭০ খ্রিষ্টাব্দের এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্ম নেন। ৬৩২ খ্রিষ্টাব্দের একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন।

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে